আইনের শাসন প্রতিষ্ঠা সবচেয়ে বড় চ্যালেঞ্জ : স্পিকার


ই-বার্তা প্রকাশিত: ২১শে মার্চ ২০১৭, মঙ্গলবার  | বিকাল ০৫:৪৮ অন্যান্য

আকরাম হোসেন,ই-বার্তা : সমাজ ও রাষ্ট্রে আইনের শাসন প্রতিষ্ঠা ও সকলের জন্য সমান অধিকারের নিশ্চয়তা প্রদান করাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড শিরীন শারমিন চৌধুরী । আজ রাজধানীর ব্রিটিশ কাউন্সিল মিলনায়তনে বাংলাদেশের কমিউনিটি লিগ্যাল সার্ভিসেস কর্মসূচী আয়োজিত ‘সেলিব্রেটিং চ্যালেঞ্জ এন্ড চেঞ্জ : কমিউনিটি লিগ্যাল সার্ভিসেস ইন বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন তিনি।




ড শারমিন আরো বলেন নারী ও শিশুরা সমাজে আইনি সেবা থেকে বঞ্চিত হয় সবচেয়ে বেশী। সে কারণে তাদের মধ্যে সচেতনতা বাড়াতে কর্মসূচী প্রণয়ন করতে হবে, যাতে তারা তাদের অধিকার সম্পর্কে সচেতন হতে পারে। সুবিধাবঞ্চিত শ্রেণী যাতে আইনে প্রদত্ত সুযোগ সুবিধা থেকে বঞ্চিত না হয় সেজন্য একসাথে কাজ করতে হবে। তিনি বলেন,বাংলাদেশ সরকারও আইনি সেবা শক্তিশালী করতে কাজ করে যাচ্ছে।




তিনি দরিদ্র ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর কাছে মানসম্মত আইনি সেবা পৌছে দিতে সিএলএস সহযোগী সংগঠনগুলোর দক্ষতা বৃদ্ধির ওপর জোর দেন। সাথে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর চাহিদার আলোকে তাদের অধিকারগুলোকে সামনে তুলে ধরে সেব অব্যাহত রাখার আহবান জানান।
e-barta/a/m

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ