সুস্থ-সুন্দর ত্বকের বন্ধু ডাবের পানি


ই-বার্তা প্রকাশিত: ২৪শে সেপ্টেম্বর ২০১৭, রবিবার  | দুপুর ০১:২৮ লাইফ

ই-বার্তা।। হঠাৎ প্রচন্ড গরমে অতিষ্ট নগরবাসীর প্রাণ জুড়াতে ডাবের পানির কোনো বিকল্প নেই। রাজধানীর রাস্তাগুলোতে কয়েক পা এগুলেই দেখা যায় ডাবের ভাসমান দোকান। ডাবের পানি হোলো প্রাকৃতিক এনার্জি ড্রিংক যা ক্লান্তি ও অবসাদ দূর করে। এছাড়াও পানিশূন্যতা পূরণে এবং শক্তির উৎস হিসেবে ডাবের গুণ অবর্ননীয়। তবে শুধু তৃষ্ণা মেটাতেই নয়, ত্বকের যত্নেও ডাব অনেক উপকারী। প্রচন্ড গরমে আসল উজ্জলতা হারিয়ে ত্বক হয়ে যায় খসখসে ও নিষ্প্রাণ। নিয়মিত ডাবের পানি ব্যবহারে ত্বকের প্রাণ আবারও ফিরে আসবে। ত্বক হয়ে উঠে আগের চেয়ে আরো বেশি সুন্দর, আরো মসৃণ। এমনকি


বসন্তের দাগ দূর করতেও এটি কার্যকরী ভূমিকা রাখে।

ত্বককে ভালো রাখার স্বার্থে মানুষ ফল ও ফলের রস খেতে পছন্দ করে। কিন্তু ত্বকের যত্নে সবচেয়ে বেশি উপকার পাওয়া যায় ডাবের পানি থেকে। ডাবের পানি সব থেকে বেশি বিশুদ্ধ। তাই এটি ত্বককে লাবণ্য ধরে রাখতে সাহায্য করে। এছাড়া ডাবের পানিতে থাকা এন্টিঅক্সিডেন্ট ও সাইটোকিনিনস ত্বকে বয়সের ছাপ মুছে ফেলে। এমনকি এটি পেটের সমস্যা দূরীকরণেও শক্তিশালী ভূমিকা পালন করে।

এক গ্লাস ডাবের পানি অতিরিক্ত মেদের হাত থেকে বাঁচার পাশাপাশি শরীরের চিনির পরিমাণও কমিয়ে দেয়। তাই ত্বকের যত্নে প্রতিদিন একগ্লাস করে ডাবের পানি পান করা জরুরী।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ