কাশ্মিরে বড় ধরনের হামলা ভেস্তে দেওয়ার দাবি ভারতীয় বাহিনীর


ই-বার্তা প্রকাশিত: ২৫শে সেপ্টেম্বর ২০১৭, সোমবার  | বিকাল ০৩:০৬ এশিয়া

ই-বার্তা।। নিয়ন্ত্রণরেখার কাছে জম্মু ও কাশ্মিরের বারামুলা জেলার উরিতে রবিবার এক বন্দুকযুদ্ধে তিন সন্দেহভাজন জঙ্গি নিহত হয়েছে বলে দাবি করেছে ভারতীয় নিরাপত্তা বাহিনী। নিহতরা উরিতে বড় ধরনের হামলা চালানোর পরিকল্পনা করেছিল বলে দাবি করে কাশ্মিরের পুলিশ।

গত বছরের উরির সেনাঘাঁটিতে যে ধরনের হামলা হয়েছিল সেইরকমই একটি হামলার পরিকল্পনা চলছিল। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, প্রাথমিক তদন্ত অনুযায়ী ওই জঙ্গিদেরকে পাকিস্তানভিত্তিক সংগঠন লস্কর ই তৈয়বার সদস্য বলে ধারণা করা হচ্ছে।

এক সেনা কর্মকর্তাকে উদ্ধৃত করে আরেক ভারতীয় সংবাদমাধ্যম এবিপি আনন্দ জানায়, রবিবার সকালে উরির কালগাইয়ে সন্ত্রাসবাদীদের আত্মগোপন করে থাকার খবর পেয়ে এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করে পুলিশ ও সেনার যৌথবাহিনী। তাদের ঘিরে ফেলা হচ্ছে দেখে গুলি চালাতে থাকে সন্ত্রাসবাদীরা। আর তখন তল্লাসি অভিযান এনকাউন্টারে বদলে যায় বলে দাবি করেন ওই সেনা কর্মকর্তা। বন্দুকযুদ্ধে তিন ‘জঙ্গি’ নিহত হয় বলেও জানান তিনি। ওই ঘটনায় ভারতীয় সেনাবাহিনীর এক জওয়ান আহত হয়। তিন সাধারণ নাগরিকও ওই গোলাগুলিতে আহত হয়েছে।

জম্মু ও কাশ্মির পুলিশের ডিজি এস পি বৈদ জানান, জঙ্গিরা সম্ভবত বড় হামলার ছক কষছিল। বড় হামলা এড়ানো সম্ভব হয়েছে। তার মতে, উরির সেনা ছাউনিতে হামলার মত কোনও আত্মঘাতী হামলার ছক কষছিল তারা। প্রসঙ্গত, ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর উরির সেনাঘাঁটিতে হামলায় ১৯ জন সেনা জওয়ান নিহত হয়েছিলেন। আহত হয়েছিলেন আরও অনেকে।

এদিকে জম্মু ও কাশ্মিরের পু্ঞ্চের বালাকোট সেক্টরে নিয়্ন্ত্রণ রেখা বরাবর ভারতীয় সেনার চৌকিগুলো নিশানা করে পাকিস্তান থেকে ছোঁড়া গুলিতে দুজন জওয়ান আহত হয়েছে বলে দাবি করেছে এবিপি। সংবাদমাধ্যমটি জানায়, সীমান্ত পাহারায় থাকা ভারতীয় জওয়ানরা পাল্টা জবাব দেন। প্রায় আধ ঘন্টা গোলাগুলি হয়। প্রতিরক্ষাবাহিনীর জনৈক মুখপাত্র জানান, পাক সেনারা রাত তিনটে নাগাদ ভিমবার গলিতে নিয়ন্ত্রণ রেখায় ভারতীয় চৌকিগুলোর ওপর শেল নিক্ষেপ করতে থাকে। স্প্লিন্টারের আঘাতে আহত হন দুই জওয়ান।

সর্বশেষ সংবাদ

এশিয়া এর আরও সংবাদ