৪-০ ব্যবধানে সিরিজ জিতলো ইংলান্ড


ই-বার্তা প্রকাশিত: ৩০শে সেপ্টেম্বর ২০১৭, শনিবার  | সকাল ১১:২৫ ক্রিকেট

ই-বার্তা।। ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে ৯ উইকেটে জয় পেয়েছে ইংলান্ড। এ জয়ের মধ্য দিয়ে ৪-০ ব্যবধানে সিরিজ জিতে নিলো ইংলিশরা। বৃষ্টির কারণে অপর ম্যাচ পরিত্যাক্ত হয়।

টস হেরে খেলতে নেমে শুরুটা ভালো ছিল ক্যারিবীয়দের। দুই ওপেনার ক্রিস গেইল ও কাইল হোপের অর্ধশত জুটিতে ৫২ রান আসে। হুমকি হয়ে উঠা ক্রিস গেইলকে ৪০ রানে ফেরান কুরান। এরপর কাইল হোপকেও বিদায় দেন প্লাঙ্কেট। এরপর ধীরে ধীরে টপ অর্ডারের নিয়মিত বিরতিতে উইকেট পড়ার সঙ্গে সঙ্গে ছোট ছোট ইনিংসে এগিয়ে যেতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। শেষ পর্যন্ত ৬ উইকেটে ২৮৮ রান তোলে সফরকারীরা। শাই হোপ সর্বোচ্চ ৭২ করে ফিরলে শেষ দিকে ৩৮ রানে অপরাজিত ছিলেন অ্যামব্রিস। ইংলিশদের পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নেন প্লাঙ্কেট।

জবাবে খেলতে নেমে একপেশে দাপট দেখিয়ে খেলে ইংল্যান্ড। দুই ইংলিশ ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো মিলে ওপেনিং জুটিতে তোলেন ১৫৬ রান। রয় অল্পের জন্য মিস করেন সেঞ্চুরি। কামিন্সের ওভারে ৭০ বলে ফেরেন ৯৬ রানে। যেখানে ছিল ১১টি চার ও ১টি ছয়। তবে ১১৪ বলে ১৪১ রানের ঝড়ো ইনিংস খেলেই দলকে জেতান বেয়ারস্টো। যেখানে ছিল ১৭টি চার। সঙ্গে ৪৬ রানে অপরাজিত থাকেন জো রুট। স্বাগতিকদের জয়টা আসে ৩৮তম ওভারে। ম্যাচসেরা হন বেয়ারস্টো আর সিরিজসেরা হন মঈন আলী।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ