এলগারের মতো ১৯৯ এর আক্ষেপ ৯ ব্যাটসম্যানের


ই-বার্তা প্রকাশিত: ৩০শে সেপ্টেম্বর ২০১৭, শনিবার  | দুপুর ১২:৩২ ক্রিকেট

ই-বার্তা।। বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে নেমে মাত্র এক রানের জন্য এলগার মিস করলেন টেস্ট ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি! যে কারণে মাঠ থেকে প্যাভিলিয়নের দূরত্বটা এলগারের জন্য হয়ে উঠলো সীমাহীন পথ। টেস্ট ক্রিকেটের দশম ব্যাটসম্যান হিসেবে তিনি আউট হলেন ১৯৯ রানে।

নার্ভাস নাইনটির যন্ত্রণায় বিদ্ধ হয়েছেন ক্রিকেটের বহু রথী-মহারথী। তালিকায় সর্বশেষ সংযোজন এলগার। একবার মেহেদী হাসান মিরাজের বল ডাউন দ্য উইকেটে এসে ব্যাট চালিয়েছিলেন সজোরে। বল ব্যাটের কানায় লেগে উঠে গেলেও বেঁচে যান তিনি। সেবার বাঁচলেও শেষ পর্যন্ত আর রক্ষা পাননি এলগার। মোস্তাফিজুর রহমানের খাটো লেন্থের বল পুল করতে গিয়ে তুলে দিয়েছেন মুমিনুলের হাতে। আর দিয়েই বুঝেছেন, কী ভুলটাই না করেছেন! মাত্র এক রানের জন্য ডাবল সেঞ্চুরি বেরিয়ে গেছে মুঠো গলে।
টেস্ট ক্রিকেটের দশম ব্যাটসম্যান হিসেবে ১৯৯ রানে আউট হলেন এলগার। প্রথমবার এমন আক্ষেপে পুড়েছিলেন পাকিস্তানের মুদাসসর নজর, ১৯৮৪ সালে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ডাবল সেঞ্চুরি মিস করেছিলেন তিনি।

দুই বছর পর মোহাম্মদ আজাহারউদ্দিনও পুড়েছিলেন একই হতাশায়। এরপর ম্যাথু এলিয়ট, সনাথ জয়াসুরিয়া, স্টিভ ওয়াহ, ইউনুস খান, ইয়ান বেল, স্টিভেন স্মিথ এবং লোকেশ রাহুলের এমন তিক্ত অভিজ্ঞতা হয়েছে। এবার তাদের সঙ্গী হলেন এলগার। ক্রিকইনফো

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ