নববর্ষে বাইকে তোলা যাবে মেয়ে ও শিশু , নিষিদ্ধ ছেলেরা


ই-র্বাতা প্রকাশিত: ১২ই এপ্রিল ২০১৭, বুধবার  | সকাল ১১:৫৭ অন্যান্য

ই-বার্তা প্রতিবেদক।। একজন আরোহী নিয়ে মোটর সাইকেলে চড়ার অনুমতি রয়েছে। তবে পহেলা বৈশাখে নববর্ষে নিরাপত্তার স্বার্থে মোটর সাইকেলে এই আরোহী তোলা নিষিদ্ধ করেছে সরকার। তবে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য কেবল ছেলেদের জন্য। পুলিশ জানিয়েছে, একজন মেয়েকে নিয়ে ঘোরা যাবে। এছাড়া অপ্রাপ্তবয়স্ক শিশু ও আরহী হতে পারবে।

গত মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

আছাদুজ্জামান মিয়া বলেন, ‘ওইদিন মটরসাইকেলে যাত্রী তোলায় নিরুৎসাহিত করব। তবে কেউ যদি তার স্ত্রী কিংবা নাবালক সন্তানকে তুলতে যায় তাহলে পারবে। কিন্তু কোন পুরুষ সহযাত্রীকে তুলতে পারবেন না।’

বিএনপি-জামায়াত জোটের সরকারবিরোধী আন্দোলন ব্যর্থ হওয়ার পর বেশ কিছু জঙ্গি হামলায়ও দুর্বৃত্তরা মোটরসাইকেল ব্যবহার করেছে বলে তথ্য পাওয়া যায়। এজন্য বাড়তি নিরাপত্তার কথা চিন্তা করে এ পদক্ষেপ নিয়েছে ডিএমপি।

নগর পুলিশের প্রধান তার সংবাদ সম্মেলনে বাহিনীটির পক্ষ থেকে নগরবাসীদেরকে নববর্ষের শুভেচ্ছাও জানান। বলেন, সুর্যোদয়ের পর পর রমনা পার্কে বর্ষবরণে আসা মানুষদেরকে ফটকেই ফুল ও বাতাসা দিয়ে বরণ করা হবে।

নববর্ষ উদযাপনে রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান, ঢাকা বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র সরোবর, হাতিরঝিলসহ বিভিন্ন এলাকায় নানা অনুষ্ঠান থাকবে। নগরের প্রতিটি স্থানেই এসব অনুষ্ঠান সুষ্ঠভাবে পালনে ঢাকা মহানগর পুলিশ ব্যাপক নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করেছে বলে জানান ডিএমপি কমিশনার। বলেন, যানবাহন চলাচলে ট্রাফিক ব্যবস্থায় ব্যাপক গুরুত্ব দেওয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ