জঙ্গিবাদের প্রচার চালানোর অভিযোগে দুই শিক্ষার্থী গ্রেফতার


ই-র্বাতা প্রকাশিত: ১২ই এপ্রিল ২০১৭, বুধবার  | দুপুর ১২:১৩ অপরাধ

সামাজিক যোগাযোগ মাধ্যমে জঙ্গিবাদের প্রচার চালানোর অভিযোগে গত মঙ্গলবার রাতে রাজধানী থেকে দুই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে গ্রেফতার করেছে র্যা ব।

এরা হলেন- ফাতেমা আক্তার রুমা (২০) ও জাইদুল হক জিহান (২৪)। রুমা ঢাকার একটি কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী এবং জিহান একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়েন।

ফেসবুক সহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে এই দুজন জঙ্গিবাদী বিভিন্ন আর্টিকেল অনুবাদ করে তা প্রচার করতেন বলে র্যা ব দাবী করে।

মঙ্গলবার রাতে কাওরানবাজারে বাহিনীর মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে র্যা ব-৩ এর অধিনায়ক তুহিন মোহাম্মদ মাসুদ বলেন, এরা জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের সক্রিয় সদস্য। ফেইসবুক, টেলিগ্রাম, থ্রিমাসহ বিভিন্ন অ্যাপের মাধ্যমে তাদের গ্রুপের সদস্যদের সাথে যোগাযোগ রাখত।

মোহাম্মদপুরের একটি বাসা থেকে রুমাকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী উত্তরা থেকে জিহানকে গ্রেপ্তার করা হয়।

গত বছর অক্টোবরে গাজীপুরে জঙ্গি আস্তানায় অভিযানে নিহত কয়েকজনের সঙ্গে এদের ঘনিষ্ঠ সম্পর্ক ছিল দাবি করে র্যা ব কর্মকর্তা মাসুদ বলেন, জিহানের মাধ্যমে রুমা এই পথে আসে। তাদের কাছ থেকে বেশ কিছু জিহাদি বই ও মোবাইল জব্দ করা হয়েছে।

সর্বশেষ সংবাদ

অপরাধ এর আরও সংবাদ