ওয়ানডের শীর্ষে ভারত


ই-বার্তা প্রকাশিত: ২রা অক্টোবর ২০১৭, সোমবার  | দুপুর ০১:৩৪ ক্রিকেট

ই-বার্তা।। ওয়ানডে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ অস্ট্রেলিয়ারকে ৭ উইকেটে হারিয়ে ৪-১ সিরিজ শেষ করেলো ভারত। একই সঙ্গে দক্ষিণ আফ্রিকাকে টপকে ওয়ানডের শীর্ষে ফিরলো বিরাট কোহলির দল।

রবিবার প্রথমে ব্যাট করতে নেমে অ্যারন ফিঞ্চের সঙ্গে ডেভিড ওয়ার্নারের ৬৬ রানের জুটির পর মিডল অর্ডারে ধস থামান ট্রাভিস হেড ও মার্কুস স্টোইনিস। ৮৭ রানের সেরা জুটি ছিল তাদের। অস্ট্রেলিয়ার অন্য সব ব্যাটসম্যানরা জশপ্রীত বুমরাহ পেস ও অক্ষর প্যাটেলের স্পিনে সুবিধা করতে পারেননি। ৯ উইকেটে ২৪২ রান করে সফরকারীরা।

ইনিংস সেরা ৫৩ রান করেন ওয়ার্নার। এ নির্ভরযোগ্য ওপেনারকে ছাড়াও হেডকে ৪২ রানে ফিরিয়ে শক্ত জুটি ভাঙেন অক্ষর। হাফসেঞ্চুরির আক্ষেপ নিয়ে ৪৬ রানে স্টোইনিস উইকেট হারান বুমরাহের কাছে। অক্ষর সবচেয়ে বেশি ৩ উইকেট নেন। দুটি পান বুমরাহ। কেদার যাদব, হার্দিক পান্ডিয়া ও ভুবনেশ্বর কুমার প্রত্যেকে একটি করে উইকেট নেন।

জবাব দিতে নেমে রোহিত শর্মা ও আজিঙ্কা রাহানের টানা তৃতীয় শতাধিক রানের জুটিতে সহজ জয় পায় ভারত। তাদের জুটি ভাঙে ১২৪ রানে, ৬১ রানে আউট হন রাহানে। ১৪তম সেঞ্চুরি হাঁকানো রোহিত ১০৯ বলে ১১ চার ও ৫ ছয়ে ইনিংস সেরা ১২৫ রান করেন। আউট হওয়ার আগে অধিনায়ক কোহলির সঙ্গে তার জুটিটি ছিল ৯৯ রানের। একই ওভারে অ্যাডাম জাম্পার শিকার হন কোহলি (৩৯)। তখন দল জয় থেকে মাত্র ১৬ রান দূরে। কেদার (৫*) ও হার্দিক (১১*) বাকি রান করেন স্বাচ্ছন্দ্যে। ৪২.৫ ওভারে ৩ উইকেটে ২৪৩ রান করে ভারত।

ম্যাচসেরা হয়েছেন রোহিত, আর সিরিজের সেরা হার্দিক।
তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৭ অক্টোবর, রাঁচিতে।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ