স্বপ্নের স্মাইল প্লিজ


ই-বার্তা প্রকাশিত: ২রা অক্টোবর ২০১৭, সোমবার  | সন্ধ্যা ০৬:৩৫ রাজশাহী

ই-বার্তা।। উৎসব সর্বজনীন। যেকোন উৎসবের রঙ মেখে আনন্দ করার অধিকার সবার রয়েছে। ধনী গরীবে কোন ভেদাভেদ থাকা উচিত নয়। অর্থনৈতিক কারণে কেউ যেন এই আনন্দ থেকে বঞ্চিত না হয় সেই কারণেই স্বপ্নের স্মাইল প্লিজ নামের ইভেন্টটির উদ্যোগ।
২৫ সেপ্টেম্বর,২০১৭ তারিখে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ি ইউনিয়নের অবাঙালী দলিত ডোম সম্প্রদায়ের ৫০ টি পরিবারের মাঝে উপহার বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়। বাংলাদেশে যে কয়েকটি অবহেলিত সম্প্রদায় রয়েছে সেগুলার মধ্যে এই অবাঙালী দলিত সম্প্রদায় অন্যতম। দিনের পর দিন তারা বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত এবং মূল ধারায় সম্পৃক্ত হতে পারছে না। তারা ভূমিহীন এবং অর্থনৈতিক অবস্থা অত্যন্ত শোচনীয়। তাদের নিজস্ব ধর্মীয় উৎসবের আমেজ থেকে যেন তারা বঞ্চিত না হয় সেইজন্য এইবারের এই স্মাইল


প্লিজ ইভেন্টের মাধ্যমে তাদের নতুন পোষাক উপহার দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। দুপুর ১২ টায় স্থানীয় ইউনিয়ন চত্ত্বরে এই কার্যক্রমে উপস্থিত ছিলেন বাঙ্গাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান মো: সাদেরুল ইসলাম, সচিব সজীব সাহাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং স্বাপ্নিকগণ। এই ইভেন্টের মাধ্যমে ৩৪ জনকে শাড়ি, ১৫ জনকে লুঙ্গি এবং ১ জনকে থ্রী পিস দেয়া হয়।

এই ইভেন্টের গত ২ বছরের ধারাবাহিকতায় ৬২০ টা হাসিমুখের সাথে আজ আরও ৫০ টা হাসিমুখ যোগ হলো। আগামী ২৬ সেপ্টেম্বর কক্সবাজারের টেকনাফের সুবিধাবঞ্চিত ৬০ টি রোহিঙ্গা বাচ্চার মুখেও একইভাবে হাসি ফুটানো হবে।

স্মাইল প্লিজের কো অর্ডিনেটর ফারিয়া রহমান জানান, স্মাইল প্লিজ একটি ধারনা এবং আন্দোলনের নাম। সমাজের উচ্চবিত্তদের এই আন্দোলনে অংশ নিলে উৎসবের আনন্দ থেকে কেউ বঞ্চিত হবে না।

সর্বশেষ সংবাদ

রাজশাহী এর আরও সংবাদ