স্পিনাদের দাপটে হেরে গেল পাকিস্তান


ই-বার্তা প্রকাশিত: ২রা অক্টোবর ২০১৭, সোমবার  | সন্ধ্যা ০৬:৪৭ ক্রিকেট

ই-বার্তা ।। হাড্ডাহাড্ডি লড়াইয়ে আবুধাবি টেস্টের শেষ দিনে জিতলো শ্রীলঙ্কা। লঙ্কানরা দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে জিতে ১-০ তে লিড নিলো। পাকিস্তানের বিপক্ষে দিনেশ চান্দিমালের দলটির জয় ২১ রানের ব্যবধানে। লঙ্কান স্পিনার রঙ্গনা হেরাথ এই ম্যাচে তুলে নেন ১১টি উইকেট।

এর আগে দুর্দান্ত বোলিং নৈপুণ্যে দুই ম্যাচ সিরিজে লিড নিতে চোখ ছিল পাকিস্তানের। ইয়াসির শাহর স্পিন ঘূর্ণিতে নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ১৩৮ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপ। জয়ের জন্য আজহার-বাবর আজমদের সামনে টার্গেট দাঁড়ায় মাত্র ১৩৬। তাতে, ১১৪ রানে অলআউট হয় পাকিস্তান।

একাই পাঁচ উইকেট শিকার করেন লেগস্পিনার ইয়াসির। দুই ইনিংস মিলিয়ে ৮টি। সর্বোচ্চ ৪০ রানে অপরাজিত থেকে যান নিরোশান ডিকওয়েলা। প্রথম ইনিংসে তার ব্যাট থেকে এসেছিল ৮৩। ১৫৫ রানের অপরাজিত ব্যাটিং নৈপুণ্যের পুনরাবৃত্তি টানতে পারেননি দিনেশ চান্দিমাল। মাত্র ৭ রান করে সাজঘরে ফেরেন তিনি। প্রথম ওপেনার দিমুথ করুনারত্নেও ব্যর্থ হন (৯৩ ও ১০)।

প্রথম ইনিংসে লঙ্কানদের ৪১৯ রানের জবাবে সবকটি উইকেট হারিয়ে ৪২২ করেছিল পাকিস্তান। ওপেনার শান মাসুদ ৫৯, সামি আসলাম ৫১, আজহার আলী ৮৫, হারিস সোহেল ৭৬ রান করেন। পাঁচ উইকেট লাভ করেন অভিজ্ঞ স্পিনার রঙ্গনা হেরাথ।

১৩৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান শুরু থেকেই উইকেট হারাতে থাকে। ওপেনার শান মাসুদ ৭, সামি আসলাম ২, আজহার আলি ০, বাবর আজম ৩, আসাদ শফিক ২০, হারিস সোহেল ৩৪, সরফরাজ ১৯ রান করেন। লঙ্কান স্পিনার রঙ্গনা হেরাথ দ্বিতীয় ইনিংসেও জ্বলে উঠেন। পাকিস্তানের বিপক্ষে সাদা পোশাকে নেন ১০০ উইকেট। দ্বিতীয় ইনিংসে নেন ৬টি উইকেট। দিলরুয়ান পেরেরা তিনটি আর সুরাঙ্গা লাকমল একটি উইকেট নেন।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ