জাতির কাছে ক্ষমা চাইছিঃ মুশফিক


ই-বার্তা প্রকাশিত: ২রা অক্টোবর ২০১৭, সোমবার  | সন্ধ্যা ০৭:৪০ ক্রিকেট

ই-বার্তা ।। পচেফস্ট্রুম টেস্ট জেতা সম্ভব নয়, দুই দলের প্রথম ইনিংস শেষে মুশফিকুর রহিম বুঝে নিয়েছিলেন। তার কাছে সবচেয়ে বাস্তব সম্মত ফল ছিল ড্র। কিন্তু বাজে ব্যাটিংয়ে তার ধারে কাছেও যেতে পারেনি বাংলাদেশ। ৯০ রানে অলআউট হয়ে হেরেছে ৩৩৩ রানে। দলের এমন শোচনীয় হারে দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছেন অধিনায়ক।

সেনওয়েস পার্কে সোমবার প্রথম টেস্টের পঞ্চম ও শেষ দিন বাংলাদেশ টিকে মাত্র ১৭.১ ওভার। প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অলআউট হয় একশ রানের নিচে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে আসা অধিনায়ক মুশফিক জানান, দ্বিতীয় ইনিংসে দলের ব্যাটিংয়ে তিনি ভীষণ হতাশ।

“আমাদের ব্যাটিংয়ের ব্যাখ্যার কথা যদি বলেন, অবশ্য হতাশাজনক। সত্যি বলতে কি, অধিনায়ক হিসেবে আমি নিজেই ভুলে গেছি বাংলাদেশ শেষ কবে এমন ব্যাটিং করেছে। একশ রানের নিচে শেষ কবে অলআউট হয়েছি নিজেও মনে করতে পারছি না। খুবই খারাপ লাগছে।”

“হারারও অনেক ধরন আছে। অবশ্যই ম্যাচ বাঁচানো খুব কঠিন হত। কিন্তু অন্তত দুইটা সেশন খেলার মতো সামর্থ্য তো আমাদের আছে। সেদিক থেকে বলব, অধিনায়ক হিসেবে, ব্যাটসম্যান হিসেবে খুব হতাশ। খুবই খারাপ লাগছে। এভাবে হারতে হবে কখনও ভাবিনি। এই হারের জন্য আমি জাতির কাছে ক্ষমা চাইছি।”

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ