এলএম ১০ এর টানা ম্যাচ খেলার রেকর্ড


ই-বার্তা প্রকাশিত: ৪ঠা অক্টোবর ২০১৭, বুধবার  | বিকাল ০৩:২৩ ফুটবল

ই-বার্তা ।। লিওনেল মেসি তার ফুটবল জাদু দিয়ে দর্শকদের মোহিত করেই চলছেন বছরের পর বছর। কিং লিও ২০১৭-১৮ মৌসুমে স্প্যানিশ লা লিগায় বার্সেলোনার হয়ে ৭ ম্যাচে ১১ গোল করেছেন। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ১৫ গোল। নতুন মৌসুমে টানা খেলার মধ্যেই রয়েছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। মিলছে না বিশ্রাম।

মেসি ২০০৪ সালে বার্সেলোনার হয়ে অভিষেক হওয়ার পর এবারই সবচেয়ে টানা বেশি ম্যাচ খেলেছেন। এবারের মৌসুমে বার্সার হয়ে ১১টি ম্যাচের পুরোটা সময়ই মাঠে ছিলেন এলএম টেন। লা লিগায় সাত ম্যাচ খেলার পাশাপাশি স্প্যানিশ সুপার কাপ এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলেন দুই ম্যাচ।

লুইস এনরিকের অধীনে ২০১৪ সালে টানা ১০টি ম্যাচে পুরো ৯০ মিনিট খেলেছিলেন মেসি। ১১তম ম্যাচে আয়াক্সের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে তাকে মাঠ থেকে তুলে নেন কোচ। টানা খেলার সেই রেকর্ডকে পেছনে ফেলে দিয়েছেন মেসি।

নতুন মৌসুমে বার্সেলোনার খেলোয়াড়দের রোটেশন পদ্ধতিতে ঘুরিয়ে-ফিরিয়ে খেলিয়েছিলেন আর্নেস্টো ভালভার্দে। প্রায় প্রতি ম্যাচেই প্রথম একাদশে এনেছেন পরিবর্তন। তবে একজন এই রোটেশনের বাইরে রয়েছেন। তিনি আর কেউ নন; লিওনেল মেসি। বার্সেলোনার হয়ে চলতি মৌসুমের প্রতিটি মিনিটই খেলেছেন এই আর্জেন্টাইন সুপারস্টার।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ