দেশের মানুষের স্বপ্ন পূরণ হয়নি, বাংলাদেশ কিছুই পায়নি- ফখরুল


ই-বার্তা প্রকাশিত: ১২ই এপ্রিল ২০১৭, বুধবার  | দুপুর ০২:১৭ রাজনীতি

ই-বার্তা প্রতিবেদক।। ভারত সফরে বাংলাদেশের মানুষের স্বপ্ন পূরণ করতে পারেনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে গতকাল মঙ্গলবার বেলা আড়াইটায় এক প্রতিবাদ সমাবেশে মির্জা ফখরুল ইসলাম এ কথা বলেন।
মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী ভারত সফর করে এসেছেন। সেখানে তিনি কী খেয়েছেন, কী দেখেছেন, সবই পত্রিকায় এসেছে। তবে সব গণমাধ্যমে একটি সুর উঠে এসেছে যে তাঁর সফরে বাংলাদেশের আশা পূরণ হয়নি। তিস্তার পানির বিষয়ে ন্যূনতম যে ব্যাপারটি ছিল, সেটিও বাংলাদেশ পেল না।’ তিনি বলেন, ভারত থেকে কিছুই মেলেনি আর বিদ্যুৎ যা মিলেছে সেটাও বাংলাদেশকে পয়সা দিয়ে কিনতে হবে। তিনি আরও বলেন যে এই সরকার নতজানু পররাষ্ট্রনীতি নিয়ে চলছে এবং এই নতজানু নীতির কারণে সরকার কিছুই আনতে পারেনি।
এছাড়াও ভারত সফরে ন্যূনতম প্রত্যাশা পূরণ না হওয়ায় অসন্তোষ প্রকাশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। এক বিবৃতিতে দলের সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ বলেন, কোন বিষয়েই সুনির্দিষ্ট পদক্ষেপের ঘোষণা না থাকায় বাংলাদেশের জনগণ প্রচণ্ডভাবে হতাশ হয়েছে।
এদিকে আজ বুধবার বেলা সাড়ে চারটায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সংবাদ সম্মেলন ডেকেছেন। এই সম্মেলনে খালেদা জিয়া ভারত সফরে স্বাক্ষরিত চুক্তি ও সমঝোতার নানা দিক এবং প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে দেওয়া বক্তব্য নিয়ে কথা বলবেন বলে বিএনপির সূত্র থেকে জানা গেছে।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ