মামলা চালাতে আট সপ্তাহ সময় পেলেন তারেকের স্ত্রী


ই-র্বাতা প্রকাশিত: ১২ই এপ্রিল ২০১৭, বুধবার  | দুপুর ০১:৪২ রাজনীতি

ই-র্বাতা প্রতিবেদক: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানকে তথ্য গোপনের মামলা আট সপ্তাহ সময় দিয়েছে হাইকোর্ট।

আদালত জোবায়দাকে আট সপ্তাহের মধ্যে আত্মসমর্পণ করতে বলেছে বলে দুদকের আইনজীবী জানালেও জোবায়দার আইনজীবী জানান, আত্মসমর্পণের বিষয়টি সত্য নয়।

বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণাদেব নাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার এই আদেশ দেন।

দুদকের আইনজীবী খুরশিদ আলম খান সাংবাদিকদের বলেন, আদালত জোবায়দা রহমানকে আট সপ্তাহের মধ্যে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন।

তবে তারেকের স্ত্রীর আইনজীবী কায়সার কামাল দুদকের আইনজীবীর বক্তব্যকে ‘মিস গাইড’ বলে আখ্যায়িত করেছেন। তিনি বলেন, আদালত রুল খারিজ করে দিয়েছেন। একইসঙ্গে কোনো বাধা ছাড়া জোবায়দা রহমান যেন নিম্ন আদালতে মামলা পরিচালনা করতে পারেন সেজন্য আট সপ্তাহ সময় দিয়েছেন। তাকে আদালত তাকে আত্মসমর্পণ করতে বলেননি।

মামলার নথি সূত্রে জানা গেছে, তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবায়দা রহমান ও শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জন ও মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর কাফরুল থানায় একটি মামলা করে দুদক। মামলায় তারেক রহমানকে সহায়তা ও তথ্য গোপনের অভিযোগে তার স্ত্রী ও শাশুড়িকে আসামি করা হয়।

মামলায় বলা হয়, জোবায়দা তারেক রহমানকে জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনে সহায়তা করেছেন। তারেক রহমান জোবায়দাকে ৩৫ লাখ টাকার দুটি এফডিআর করে দেন। ২০০৮ সালের ৩১ মার্চ এ মামলায় অভিযোগপত্র দেয় দুদক।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ