অসুস্থ রাস্তা- ধানমন্ডি ৭/এ


ই-বার্তা প্রকাশিত: ১০ই অক্টোবর ২০১৭, মঙ্গলবার  | দুপুর ০১:১৭ রাজধানী

ই-বার্তা।। রাজধানীর অন্যতম ব্যস্ত রাস্তার একটি হোলো সাতমসজিদ রোড। এই রাস্তায় ধানমন্ডি ৭/এ থেকে ৬/এ পর্যন্ত ধানমন্ডি থেকে ঝিগাতলা যাওয়ার পথের তিন ভাগের দুই ভাগ জুড়ে দূর্গন্ধযুক্ত ময়লা আবর্জনার স্তূপ। এটি কোন নতুন ঘটনা নয়। বছরের ৩৬৫ দিন একই অবস্থা দেখা যায় রাস্তাটিতে। একদিকে পথচারী নাক-মুখ ঢেকেও দূর্গন্ধ থেকে রেহাই পায়না, অন্যদিকে যান চলাচলের জন্য তিন লেনের রাস্তা হয়ে গেছে এক লেন, তাই জটলা লেগেই আছে হরদম।

ময়লা আবর্জনার পাশেই ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাইনবোর্ড লাগানো একটি টিনের ঘর রয়েছে যা তালাবন্ধ থাকতে দেখা যায়। অথচ ঠিক ওই জায়গাটিতেই একাধিক ট্রাফিক


পুলিশকে ডিউটিরত অবস্থায় দেখা যায় প্রতিদিন। একজন পথচারীর সাথে কথা বললে তিনি বলেন, “একই অবস্থা প্রতিদিন দেখতে দেখতে চোখ সয়ে গেছে। কেউ ঠিক না করলে আর কি করা যাবে?”
রাস্তার উল্টাদিকে অবস্থিত ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস-এর শিক্ষার্থী অনন্যা বলেন, “এতটুকু রাস্তা দিয়ে যেতে দম বন্ধ হয়ে যায়। তাই অন্য রাস্তা দিয়ে ঘুরে যাই”।

আসেপাশের চায়ের দোকানদারদের সাথে কথা বলে জানা যায়, মাঝে মধ্যে আবর্জনার ট্রাকে করে কিছু আবর্জনা সরিয়ে ফেলা হলেও রাস্তাটি পুরোপুরি আবর্জনামুক্ত হয়না কখনোই। রাজধানীর এরকম ব্যস্ত একটি প্রধাণ সরকের উপর আবর্জনার স্তূপ দেখে দেখে অতিস্ট এলাকাবাসী।

সর্বশেষ সংবাদ

রাজধানী এর আরও সংবাদ