বিএসএফের সহায়তায় বাংলাদেশে প্রবেশকালে আটক ১৯ রোহিঙ্গা


ই-বার্তা প্রকাশিত: ১১ই অক্টোবর ২০১৭, বুধবার  | দুপুর ১২:২০ খুলনা

ই-বার্তা ।। সাতক্ষীরার পদ্মশাকরা সীমান্ত এলাকা থেকে বিএসএফের সহায়তায় বাংলাদেশে প্রবেশকালে ১৯ রোহিঙ্গা সদস্যকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বুধবার ভোরে সীমান্ত এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- মরিয়ম বেগম, আসমা খাতুন, রাশিদা খাতুন, সুমাইয়া বেগম, গুলশান আরা খাতুন, জাইনুল বেগম, মো. আলাউদ্দিন, আজি রহমান ও এনায়েত আলি। আটক ১০ শিশুর বয়স সর্বোচ্চ ছয় বছর।

বিজিবির পদ্মশাকরা বিওপি কমান্ডার সুবেদার মোশাররফ হোসেন তাদের বরাত দিয়ে জানান, রোহিঙ্গারা সবাই ভারত থেকে বিএসএফের সহায়তায় বাংলাদেশে এসেছে।

এর আগে ২০১২ ও ২০১৪ সালে দুই দফায় তারা মিয়ানমার থেকে ভারতের দিল্লিতে যান। সেখানেই তারা বসবাস করে আসছিলেন। কিন্তু সম্প্রতি বাংলাদেশ সরকার রোহিঙ্গাদের আশ্রয় এবং খাদ্য বস্ত্র ও চিকিৎসা দিচ্ছে এ খবর পেয়ে তারা দিল্লি থেকে বাংলাদেশে চলে এসেছেন।

আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান মোশাররফ হোসেন।
পদ্মশাকরা থেকে সাতক্ষীরা সদর থানার উপপরিদর্শক শরিফ এনামুল হক জানান, উদ্ধারকৃতরা বেশ ক্লান্ত। তাদের খাদ্য ও চিকিৎসা সহায়তা দেয়া হচ্ছে।

এর আগে গত ২২ সেপ্টেম্বর সাতক্ষীরার কলারোয়া বাসস্ট্যান্ড থেকে ১৩ ও ৩ অক্টোবর কলারোয়ার হিজলদী সীমান্ত থেকে আরও ৭ রোহিঙ্গা সদস্যকে আটক করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সর্বশেষ সংবাদ

খুলনা এর আরও সংবাদ