ধুকতে থাকা আর্জেন্টিনাকে পথ দেখালেন মেসি


ই-বার্তা প্রকাশিত: ১১ই অক্টোবর ২০১৭, বুধবার  | দুপুর ১২:৪৬ ফুটবল

ই-বার্তা ।। পেরুর সঙ্গে গোলশূন্য ড্র আর্জেন্টিনাকে ঠেলে দিয়েছিলো বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার খাদের মুখে। আর্জেন্টিনার বিশ্বকাপ ভাগ্য যখন শঙ্কায় তখন আরও একবার কান্ডারি হয়ে দেখা দিলেন মেসি।

ইকুয়েডরকে ৩-১ গোলে হারানোর ম্যাচে হ্যাট্রিক করে বুঝিয়ে দিলেন তিনিই আর্জেন্টিার প্রাণভোমরা।

ইকুয়েডরকে হারিয়ে এমনিতেই রাশিয়া বিশ্বকাপে এক পা দিয়ে রেখেছিলো আর্জেন্টিনা। অন্য ম্যাচে ব্রাজিলের কাছে চিলির হেরে যাওয়া এবং কলাম্বিয়া-পেরুর ম্যাচ ড্র হওয়ায় দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে তৃতীয় হয়ে সরাসরিই বিশ্বকাপে ঢুকে গেল হোর্হে সাম্পাওলির দল।

রোমারিও ইবাররা গোলে ম্রাচের ৪০ সেকেন্ডেই এগিয়ে যায় ইকুয়েডর। ম্যাচের শুরুতেই কিন্তু পিছিয়ে পড়েছিলো আর্জেন্টিনা। বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার শঙ্কা তখন আরও প্রবলভাবে আটকে ধরেছিলো আর্জেন্টাইনদের।

এই সময়েই দলের হাল ধরলেন মেসি। ১২ মিনিটের মাথায় ডি মারিয়াকে বল বাড়িয়ে ডিবক্সে ঢুকে পড়েন তিনি। বল ফেরত পেতেই বাঁ পায়ের ছোঁয়ায় প্রথম গোলটা করলেন তিনি।

এর ঠিক আট মিনিট পর আবারও মেসি-জাদু। ইকুডেরের ডিফেন্ডারদের ভুলেই অবশ্য সুযোগটা পান মেসি। কিন্তু অন্যকাউকে সুযোগ না দিয়ে সরাসরি বল জালে ঢোকালেন বার্সেলোনার এই তিনি।

বিরতির পর অবশ্য আর্জেন্টিনাকে চেপে ধরেছিলো প্রতিপক্ষ ইকুয়েডরকে। তবে মেসির হ্যাট্রিকই নিশ্চিত করলো দিনটি ইকুয়েডরের আর কিছুই করার ছিলো না। এক মেসিতেই বধ হলেন তারা।

৪০ গজ দূরে বল পেয়ে প্রতিপক্ষের তিন খেলোয়াড়কে একাই পরাস্ত করেন তিনি।

শেষ পর্যন্ত ধুকতে থাকা আর্জেন্টিনাকে বিশ্বকাপের মঞ্চে উঠিয়ে অধিনায়ক মেসি জানিয়ে দিলেন সামনের বিশ্বকাপেও জাদু ছড়াতে আসছেন তিনি.

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ