চিলির বিশ্বকাপে স্বপ্ন ভঙ্গ


ই-বার্তা প্রকাশিত: ১১ই অক্টোবর ২০১৭, বুধবার  | দুপুর ০১:৪৬ ফুটবল

ই-বার্তা।। বিশ্বকাপে খেলতে না পারার সবচেয়ে বেশি শঙ্কা ছিল আর্জেন্টিনার। সেই তারা তৃতীয় হয়ে লাতিন আমেরিকা অঞ্চল থেকে নিশ্চিত করেছে রাশিয়ার টিকিট। অথচ এই রাউন্ডের আগে তৃতীয় স্থানে থাকা চিলিরই কিনা পুড়লো কপাল! ব্রাজিলের বিপক্ষে ৩-০ গোলে হেরে বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে গেছে কোপা আমেরিকা চ্যাম্পিয়নদের।

চিলি হেরে যাওয়ায় ড্র করেও সরাসরি বিশ্বকাপ নিশ্চিত করেছে কলম্বিয়া। আর যাদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে, সেই পেরুরও রাশিয়ার টুর্নামেন্টে স্বপ্ন টিকে আছে। বাছাই পর্বের লড়াইয়ে পয়েন্ট টেবিলের পাঁচে থাকায় তাদের এখন খেলতে হবে প্লে অফ।

সাও পাওলোর মাঠে প্রথমার্ধটা চিলি আটকে রেখেছিল ব্রাজিলকে। স্বাগতিকরা আগেই বিশ্বকাপ নিশ্চিত করলেও নিজেদের সেরাটা দিয়ে লড়াই করছে। শুরু থেকে আক্রমণ চালিয়ে ব্যস্ত রেখেছে নেইমাররা সফরকারীদের। যদিও প্রথমার্ধে সুবিধা করতে পারেনি।

বিরতি থেকে ঘুরে এসে ৫৫ মিনিটে সেলেসাওদের এগিয়ে নেন পাউলিনিয়ো। দানি আলভেসের ফ্রি কিক চিলিয়ান গোলরক্ষক ক্লাউদিও ব্রাভো ঠিকমতো ধরতে না পারায় সামনে থাকা বার্সেলোনা মিডফিল্ডার জালে জড়িয়ে এগিয়ে নেন ব্রাজিলকে।

এর ঠিক তিন মিনিট পর আরেক গোল করে বসেন জেসুস। নেইমারের কাছ থেকে বল পেয়ে চিলি গোলরক্ষককে বোকা বানান ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড।
নিশ্চিত বিদায় দেখে ইনজুরি টাইমে বাধ্য হয়েই সব ছেড়ে উপরে উঠে আসে চিলি। ৯২তম মিনিটে কর্নার পেয়েছিল অ্যালেক্সিজ সানচেজের দল। এ সময় পোস্ট ছেড়ে ব্রাজিলের ডি-বক্সে চলে আসেন ব্রাভো। উইলিয়ান বল পেয়ে এই সুযোগে সেটা ঠেলে দেন চিলির ডি বক্সের দিকে। মাঝমাঠ থেকে ছুটে গিয়ে একেবারে ফাকা পোস্টে গোল করেন জেসুস।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ