গ্রেফতার আতঙ্ক ফরিদপুরের নগরকান্দায়


ই-বার্তা প্রকাশিত: ১৫ই অক্টোবর ২০১৭, রবিবার  | বিকাল ০৩:১৭ রাজনীতি

ই-বার্তা ।। সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর গাড়িবহরে হামলার ঘটনায় পৃথক দুটি মামলা হওয়ার পর থেকে নগরকান্দায় গ্রেফতার আতঙ্ক বিরাজ করছে।

দুটি মামলায় ৬৯ জনকে আসামি করা হলেও কারা আসামি হয়েছে তা অনেকেরই জানা নেই। তাই অজানা ভয়ে স্থানীয় আওয়ামী লীগের একাংশ গ্রেফতার আতঙ্কে গা ঢাকা দিয়েছে।

এদিকে এ মামলায় পুলিশ রোববার সকাল ১০টা পর্যন্ত চারজনকে আটক করেছে। তারা হলেন- উপজেলার কদমতলী গ্রামের মৃত আ. করিম মাতুব্বরের ছেলে মজিবর রহমান (৫২), ধুৎরাহাটি গ্রামের ছাত্তার শেখের ছেলে সেলিম হোসেন (২৭), দেলোয়ার শেখের ছেলে সজিব শেখ (১৮) ও তালমা সদরবেড়া গ্রামের মৃত আ. শুকুর মিয়ার ছেলে আ. সালাম মেম্বার (৫০)।

তবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আয়মন আকবর বাবলু চৌধুরী অভিযোগ করেন, আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাদের গ্রেফতার করছে না।

শুক্রবার দুপুরে ঢাকা-বরিশাল মহাসড়কের নগরকান্দা উপজেলার তালমা মোড়ে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী ও তার জ্যেষ্ঠ ছেলে নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আয়মন আকবর বাবলু চৌধুরীর গাড়িবহরে হামলার ঘটনায় নগরকান্দা থানায় পৃথক দুটি মামলা হয়েছে। শুক্রবার রাতেই নগরকান্দা থানায় এ মামলা দুটি করা হয়।

পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধাদানের ঘটনায় নগরকান্দা থানার এসআই হুমায়ুন কবির বাদী হয়ে ১৩ জনকে আসামি করে একটি মামলা করেন।

অপর মামলাটি করেন নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক ও ফুলসুতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ হোসেন।

দ্রুত বিচার আইনে করা এ মামলায় আসামি করা হয় ৫৬ জনকে। তবে দুটি মামলাতেই নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জামাল হোসেন মিয়া ও তার ভাই ফরিদপুর জেলা পরিষদের সদস্য কামাল হোসেন মিয়াকে আসামি করা হয়েছে।

নগরকান্দা থানার ওসি এএফএম নাসিম জানান, মামলার পর থেকে আসামিদের আটকের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এ মামলায় রোববার সকাল পর্যন্ত চারজনকে আটক করেছে পুলিশ।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ