সিইসির পদত্যাগ এবং মতবিনিময় সভা বয়কট করেছেন বঙ্গবীর


ই-বার্তা প্রকাশিত: ১৬ই অক্টোবর ২০১৭, সোমবার  | বিকাল ০৫:৪১ রাজনীতি

ই-বার্তা ।। কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে ‘গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠাতা’ বলায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার পদত্যাগ দাবি করেছেন।

আজ সোমবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে কৃষক শ্রমিক জনতা লীগের সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) সংলাপ শেষে বেরিয়ে সাংবাদিকদের কাছে কাদের সিদ্দিকী এ দাবি জানান।

‘জিয়াউর রহমান যদি বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা হয় তাহলে বঙ্গবন্ধু কি গণতন্ত্র হত্যা করেছিলেন?’, ক্ষোভ প্রকাশ করে বলেন কাদের সিদ্দিকী। এ সময় তিনি সিইসির বক্তব্য প্রত্যাহারেরও দাবি জানান।

এর আগে সিইসির সভাপতিত্বে অনুষ্ঠিত সংলাপে অন্যান্য নির্বাচন কমিশনারসহ ইসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অন্যদিকে এতে অংশ নেন কাদের সিদ্দিকীর দলের ২০ জ্যেষ্ঠ নেতা।

সংলাপ শেষে কাদের সিদ্দিকী বলেন, ‘জিয়াউর রহমানকে বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা বলায় সিইসির কাছে বিষয়টি জানতে চেয়েছি। সিইসি বলেছেন, বিএনপির ওয়েবসাইট থেকে তিনি এ তথ্য পেয়েছেন। এর জবাবে আমি বলেছি, এই তথ্য কি যাচাই-বাছাই করেছেন? আর এই বক্তব্য দেওয়ার আগে কি অন্য কমিশনারদের সঙ্গে আলোচনা করেছেন?’

‘সিইসি জবাব দিয়েছেন, অন্য কমিশনারদের সঙ্গে কোনো আলোচনা হয়নি। এরপর আমি জানতে চেয়েছি, জিয়াউর রহমান যদি বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা হয় তাহলে বঙ্গবন্ধু কি গণগন্ত্র হত্যা করেছিলেন? এসব বলা সিইসির ঠিক হয়নি। তাই আমরা মতবিনিময় সভা বয়কট করলাম।’

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ