রোনালদোর পর ইউরোপিয়ান ফুটবলে মেসির ১০০ গোল


ই-বার্তা প্রকাশিত: ১৯শে অক্টোবর ২০১৭, বৃহঃস্পতিবার  | দুপুর ১২:৩৬ ফুটবল

ই-বার্তা।।ক্লাবের হয়ে ইউরোপিয়ান ফুটবল প্রতিযোগিতায় ১০০ গোলের মাইলফলক স্পর্শ থেকে মাত্র একটি গোল দূরে ছিলেন লিওনেল মেসি। তাঁর সাম্প্রতিক ফর্ম দেখে এটা অনুমান করাই হচ্ছিল যে, বুধবার রাতে অলিম্পিয়াকোসের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচেই সেই মাইলফলক ছুঁয়ে ফেলতে পারেন আর্জেন্টাইন তারকা। শেষপর্যন্ত সেই অনুমান সত্যি প্রমাণ করেছেন এ সময়ের অন্যতম সেরা ফুটবলার। বার্সেলোনার ৩-১ গোলের জয়ে একটি গোল এসেছে মেসির পা থেকে।

ইউরোপের মঞ্চে ১০০তম গোল করতে বার্সেলোনা ফরোয়ার্ডের লেগেছে ১২২ ম্যাচ, আর রোনালদোকে খেলতে হয়েছে ১৪৩ ম্যাচ।

নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে বার্সেলোনা অবশ্য এগিয়ে গিয়েছিল প্রতিপক্ষের রক্ষণভাগের ভুলের ফায়দা তুলে। নিজেদের জালেই বল জড়িয়ে দিয়েছিলেন অলিম্পিয়াকোসের ডিফেন্ডার দিমিত্রিস নিকোলাউ। এগিয়ে থাকলেও প্রথমার্ধ শেষ হতে না হতেই বার্সেলোনা সমর্থকদের কপালে পড়ে চিন্তার ভাঁজ। ৪২ মিনিটের মাথায় লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় জেরার্ড পিকেকে। ফলে দ্বিতীয়ার্ধের পুরোটাই বার্সাকে খেলতে হয় ১০ জনের দল নিয়ে।

তাতে অবশ্য খুব বেশি স্বস্তিতে থাকতে পারেনি অলিম্পিয়াকোসের রক্ষণভাগ। ৬১ মিনিটে মাইলফলকগড়া গোলটি করেন মেসি। ক্রিস্টিয়ানো রোনালদোর পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে পূর্ণ করেন ইউরোপিয়ান পুটবল প্রতিযোগিতায় ১০০ গোলের মাইলফলক। তিন মিনিট পরে অলিম্পিয়াকোসের জালে আরেকবার বল জড়িয়ে বার্সার জয় নিশ্চিত করে ফেলেন লুকাস ডিগনে। ৮৯ মিনিটের মাথায় অলিম্পিয়াকোসের পক্ষে একটি সান্তনাসূচক গোল করতে পেরেছেন আগে আত্মঘাতী গোল করা দিমিত্রিস নিকোলাউ।

এই জয় দিয়ে চ্যাম্পিয়নস লিগের ‘ডি’ গ্রুপের শীর্ষস্থানটা ভালোমতোই নিজেদের দখলে নিয়েছে বার্সা। তিন ম্যাচের তিনটিতেই জয়ের পর তাদের ঘরে জমা হয়েছে ৯ পয়েন্ট। ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে জুভেন্টাস। তিন ম্যাচের একটিতে জয় পেয়েছে পর্তুগালের ক্লাব স্পোটিং সিপি।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ