কোহলির মাইলফলকের ম্যাচে রেকর্ড


ই-বার্তা প্রকাশিত: ২২শে অক্টোবর ২০১৭, রবিবার  | সন্ধ্যা ০৬:২৯ ক্রিকেট

ই-বার্তা ।। আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারের ২০০তম ম্যাচ। দারুণ এক মাইলফলকই বিরাট কোহলির জন্য। ক্যারিয়ারের এই পর্যায়ে কোহলির সমান রান করতে পারেননি আর কোনো ব্যাটসম্যান। ভারতীয় দলনায়ক নিজের মাইলফলক ম্যাচকে দারুণ সেঞ্চুরি দিয়ে রাঙালেন। ওয়ানডেতে সেঞ্চুরিসংখ্যায় রিকি পন্টিংকে ছাড়িয়ে গেলেন তিনি। কোহলির সামনে রয়েছেন কেবল ব্যাটিং জিনিয়াস শচীন টেন্ডুলকার।

মুম্বাইয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের রোববার প্রথম ম্যাচে মুখোমুখি হয় ভারত ও নিউজিল্যান্ড। শুরুতেই তিন উইকেট হারিয়ে বেশ চাপের মুখে পড়ে টিম ইন্ডিয়া। দলের বিপদের মুখে দারুণ এক সেঞ্চুরি করেন কোহলি।

টিম সাউদির করা ইনিংসের ৪৫তম ওভারের তৃতীয় বলে সিঙ্গেল নিয়ে ক্যারিয়ারের ৩১তম সেঞ্চুরি পূর্ণ করেন কোহলি। ১১১ বলে সাতটি চার ও একটি ছক্কায় তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। ক্যারিয়ারের ২০০ ম্যাচে এটাই সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড।

আন্তর্জাতিক ওয়ানডেতে এটা কোহলির ৩১তম সেঞ্চুরি। অস্ট্রেলিয়ার দুবারের বিশ্বকাপজয়ী অধিনায়ক পন্টিং ৩৭৫ ম্যাচে করেছেন ৩০টি সেঞ্চুরি। ৩১ সেঞ্চুরি করতে কোহলি খেলেন মাত্র ২০০ ম্যাচ।

ওয়ানডেতে রেকর্ড সর্বোচ্চ ৪৯টি সেঞ্চুরি নিয়ে সবার ওপরে রয়েছেন শচীন। কোহলি যেই দুর্দান্ত ফর্মে রয়েছেন তাতে করে মাস্টার ব্লাস্টারের এই রেকর্ড এখন হুমকির মুখে।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ