সিটিং সার্ভিস বন্ধ এবং যানবাহনের বাম্পার অপসারণ অভিযান শুরু


ই-বার্তা প্রকাশিত: ১৬ই এপ্রিল ২০১৭, রবিবার  | বিকাল ০৩:৫৮ রাজধানী

ই-বার্তা প্রতিবেদক।। আজ রবিবার রাজধানীর তেজগাঁওয়ের সাতরাস্তা মোড়ে সড়ক পরিবহন সংস্থা-বিআরটিএর ভ্রাম্যমাণ আদালতের গাড়ির সামনে বাম্পার অপসারণের অভিযান পরিদর্শন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সকাল আটটা থেকে এই অভিযান শুরু হয়। অভিজানের নেতৃত্বে ছিলেন বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুস সালাম। ওবায়দুল কাদের অভিযান স্থলে আসার পুর্বে পাঁচটি মাঝারি ট্রাকের গাড়ি চালককে অনিয়মের দায়ে ৬৬০০ টাকা জরিমানা করেন তাঁরা এবং গাড়ির সামনের বাম্পার কেটে দেন।

এদিকে আজ থেকেই রাজধানীতে বিআরটিএ ‘পকেট কাটার’ সিটিং সার্ভিস বন্ধে অভিযান শুরু করেছে। সড়ক মন্ত্রীর কাছে এ বিষয়েই জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, সিটিং সার্ভিস বন্ধ এবং যানবাহনের বাম্পার অপসারণ ও অন্যান্য অনিয়ম বন্ধ করে পরিবহন খাতে শৃঙ্খলা না আসা পর্যন্ত আজ থেকে শুরু হওয়া অভিযান চলতে থাকবে।

পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনা কে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হিসেবে আখ্যায়িত করে মন্ত্রী বলেন, “এ লক্ষ্যে আমরা বিভিন্নভাবে কাজ করে যাচ্ছি”।
বাসে সিটিং সার্ভিস বন্ধ হলেও অতিরিক্ত যাত্রী বহন করা যাবে না জানিয়ে মন্ত্রী বলেন, ‘যারা পয়সা দিয়ে গাড়িতে ওঠে, অনেকে বসতে পারে না। দাঁড়িয়ে থাকে এবং খুবই ওভার লোডিং হয়। এই ওভার লোডিং এর বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। ওভার লোডিং না হলে এবং শৃঙ্খলা ফিরে আসলে জনগণ সুফল অবশ্যই পাবে।’

সর্বশেষ সংবাদ

রাজধানী এর আরও সংবাদ