শেষ টি-টোয়েন্টিতেও শ্রীলঙ্কাকে হারালো পাকিস্তান


ই-বার্তা প্রকাশিত: ৩০শে অক্টোবর ২০১৭, সোমবার  | সকাল ১১:১১ ক্রিকেট

ই-বার্তা।। ৮ বছর পর পাকিস্তানের মাটিতে পা রাখলো শ্রীলঙ্কার জাতীয় ক্রিকেট দল, সেই লাহোরের গাদ্দাফি স্টেডিয়াম। যেখানে ২০০৯ সালে ভয়ঙ্কর সন্ত্রাসী হামলার শিকার হয়েছিল লঙ্কানদের বহনকারী টিম বাস। যদিও নিরাপত্তাহীনতায় এই সফর থেকে তারকা ক্রিকেটাররা আগেই নাম প্রত্যাহার করে নেয়। শেষ পর্যন্ত নিশ্ছিদ্র নিরাপত্তায় সুষ্ঠুভাবে হয়েছে দুই দেশের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। যেখানে দারুণ জয় পেয়েছে পাকিস্তান। মোহাম্মদ আমিরের পেসে ৩৬ রানে জিতে ৩-০ তে লঙ্কানদের হোয়াইটওয়াশ করেছে তারা।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের এই ঐতিহাসিক ম্যাচে টস জিতে ফিল্ডিং নেয় শ্রীলঙ্কা। ফখর জামানের সঙ্গে উদ্বোধনী জুটিতে উমর আমিন ব্যাটিংয়ে পাকিস্তানকে দারুণ শুরু এনে দেন। দলীয় ৫৭ রানে দিলশান মুনাবীরার বলে ভাঙে এই জুটি, ফখর করেন ৩১ রান। আহমেদ শেহজাদের বদলে দলে ঢোকা উমর আমিন হাফসেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন। ৪৫ রানে ইসুরু উদানার শিকার হন এই ওপেনার।

দেশের মাটিতে শোয়েব


মালিক এরপর বাবর আজমকে নিয়ে ৭৫ রানের শক্ত জুটি গড়েন। এর আগে ২৩ বলে টি-টোয়েন্টির ষষ্ঠ হাফসেঞ্চুরি পূরণ করেন মালিক। পঞ্চাশ ছোঁয়ার পরের বলেই আউট হন তিনি, করেন ২৪ বলে ৫১ রান। বাবর অপরাজিত ছিলেন ৩৪ রানে। ২০ ওভারে ৩ উইকেটে ১৮০ রান করে পাকিস্তান।

লক্ষ্যে নেমে আমিরের বোলিং তোপে টপ অর্ডারের ব্যাটিং ব্যর্থতার মুখোমুখি হয় শ্রীলঙ্কা। মাত্র ২১ রানে ৩ উইকেট হারায় তারা। ওই ধাক্কা আর সামাল দিতে পারেনি সফরকারীরা। দাশুন সানাকা ৫৪ রানের সেরা ইনিংস খেলেন। মাহেলা উদাবাত্তে ও চতুরাঙ্গা ডি সিলভার সঙ্গে ৩৬ ও ৩৯ রানের দুটি মান বাঁচানো জুটি গড়েন তিনি।

আমির ৪ ওভারে ১৩ রান দিয়ে ৪টি উইকেট নেন। দুটি পেয়েছেন ফাহিম আশরাফ।

দুটি টেস্টে শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ হয়েছিল পাকিস্তান। এরপর পাঁচ ম্যাচের ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টির সবগুলো জিতেছে তারা।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ