বিল গেটসকে পেছনে ফেলে বিশ্বের সবচেয়ে ধনী জেফ বেজোস


ই-বার্তা প্রকাশিত: ৩০শে অক্টোবর ২০১৭, সোমবার  | সকাল ১১:২৯ আমেরিকা

ই-বার্তা।। বর্তমানে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হলেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। নিজের সম্পদের পরিমাণ রাতারাতি ৭ বিলিয়ন ডলার বেড়ে যাওয়ায় তিনি বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির তালিকায় চলে গেলেন।

সিএনবিসি এবং ব্লুমবার্গ বিলিয়নিয়ার্স ইনডেক্সের তথ্য অনুযায়ী, শুক্রবার অ্যামাজনের শেয়ারের দর বেড়ে যাওয়ায় বেজসের বর্তমান সম্পদের পরিমান রাতারাতি বেড়ে দাঁড়িয়েছে ৯০ বিলিয়নের বেশি। ফলে বিল গেটসকে পেছনে ফেলে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি এখন বেজস।

শুক্রবার সকালে বেজসের জন্য সৌভাগ্য বয়ে এনেছিল। ওই দিনটা তার জন্য ঘোড়দৌড়ের মতো ছিল। যদি মাইক্রোসফটের স্টক বেড়ে যেত আর অ্যামাজনের কমে যেত তাহলে বেজস আর শীর্ষ ধনী হতে পারতেন না। তাকে দুই নম্বরে চলে আসতে হতো।

এটাই প্রথম নয়। এর আগেও গত জুলাই মাসে এক দিনের জন্য বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হয়েছিলেন বেজস। একদিন পরেই শেয়ারের দর ওঠানামা করায় তার সম্পদের পরিমাণ কমে যায়। ফলে শীর্ষ ধনী থেকে আবারও আগের জায়গায় ফিরে যান তিনি।

জুলাইর ২৭ তারিখে অ্যামাজনের শেয়ারের দাম ১ হাজার ৫০ টাকায় ডলার ওঠে এবং বেজসের সম্পদ বেড়ে দাঁড়ায় ৯০ বিলিয়ন ডলার। কিন্তু অ্যামাজনের শেয়ারের পতন ঘটায় একদিন পরেও আবারও বিল গেটসের পরে জায়গা হয় বেজসের।

সর্বশেষ সংবাদ

আমেরিকা এর আরও সংবাদ