চ্যাম্পিয়ন্স লিগের গ্র্যান্ড ফাইনাল: স্টেডিয়ামের গোটা ছাদ ঢেকে দেওয়া হবে


ই-বার্তা প্রকাশিত: ১৬ই এপ্রিল ২০১৭, রবিবার  | বিকাল ০৫:৩৭ ফুটবল

কার্ডিফের প্রিন্সিপালিটি স্টেডিয়ামে আগামী ৩ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের গ্র্যান্ড ফাইনাল। শেষ কয়েক মাস ধরেই প্রশাসনের ঘুম উঠেছে স্টেডিয়ামের নিরাপত্তা নিয়ে। উয়েফার চিন্তায় একই অবস্থা। কিন্তু এই ফাইনাল ম্যাচটি নিয়ে শোনা গেল এক অদ্ভুত কথা! ম্যাচটির জন্য নাকি প্রিন্সিপালিটি স্টেডিয়ামের গোটা ছাদ ঢেকে দেওয়া হবে। কারণ একটাই- সন্ত্রাসী হামলার হুমকি!

ফাইনালের আগুন ম্যাচে ভরা থাকবে গ্যালারি। কিন্তু ইউরো কাপের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচেও থাকছে সন্ত্রাসী হামলার সম্ভাবনা আছে। আশঙ্কা করা হচ্ছে, নরঘাতক জঙ্গিদের ‘সফট টার্গেট’ হতে পারে এই মেগা ম্যাচ। আকাশ থেকে ড্রোন দিয়েও হামলা চালাতে পারে জঙ্গিগোষ্ঠী আইএস। যদি তেমন কিছু হয় তাহলে প্রাণহানির সংখ্যা কল্পনা করলে শিউরে উঠতে হয়!

প্রিন্সিপালিটি স্টেডিয়ামের আসনসংখ্যা ৭৪,৫০০। তাই কোনোরকম ঝুঁকি নিতে চাইছে না উয়েফা। যে কারণে স্টেডিয়ামের ‘রিট্র্যাক্টেবল রুফ’ ঢেকে দেওয়া হবে। সাধারণত খারাপ আবহাওয়াতেই স্টেডিয়ামের ছাদ ঢেকে দেওয়া হয়। কিন্তু এবার সন্ত্রাসীদের ড্রোন হামলা রুখতে এমন পরিকল্পনা করতে হচ্ছে। এছাড়া স্টেডিয়ামে মোতায়েন থাকবে সেনাবাহিনী সহ ১৫,০০০ নিরাপত্তারক্ষী।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ