বার্সার বিদায়ে শেষ চারে জুভেন্টাস


ই-বার্তা প্রকাশিত: ২০শে এপ্রিল ২০১৭, বৃহঃস্পতিবার  | বিকাল ০৩:৫৯ ফুটবল

ই-বার্তা প্রতিবেদক,
চ্যাম্পিয়ন লিগের শেষ চারের টিকেট পেতে হলে বার্সেলোনাকে ম্যাচটি জিততে হতো ৪ গোলের ব্যবধানে। আরেকটি ইতিহাস গড়ার অপেক্ষায় ছিল র্বাসা। কিন্তু প্রতিদিন অলৌকিক কিছু ঘটে না। ইতিহাসও প্রতিদিন গড়া যায় না। যায় না বলেই চ্যাম্পিয়ন লিগে বার্সেলোনার বিদায় ঘটে গেল কোয়ার্টার ফাইনাল থেকে।

বুধবার রাতে জুভেন্টাসের সাথে গোলশূন্য ড্র করে চ্যাম্পিয়ন লিগ তেকে ছিটকে পরে র্বাসা।

এর আগে তুরিনে জুভেন্টাসের কাছে ৩-০ গোলে হেরেই বার্সেলোনার বিদায়-ঘণ্টা বাজতে শুরু করেছিল। বাকি ছিল কেবল দ্বিতীয় লেগের আনুষ্ঠানিকতা। এদিকে প্রথম ম্যাচে ৩-০ ব্যবধানে জয় আর দ্বিতীয় ম্যাচ গোলশূন্য ড্র করায় বার্সাক টপকে ইউরোপ-সেরা হওয়ার লড়াইয়ে শেষ চারে উঠে আসে জুভেন্টাস।

ম্যাচটা দুর্দান্তই খেলেছে বার্সা। আক্রমণের পর আক্রমণ করে জুভেন্টাসের রক্ষণভাগকে ব্যতিব্যস্তই রেখেছিল তারা। বেশ কয়েকটি সুযোগই এসেছিল কিন্তু মেসি-নেইমার-সুয়ারেজ-ইনিয়েস্তারা সে সুযোগগুলো যে কাজে লাগাতে পারেননি। ১৭ মিনিটে মেসির লম্বা থ্রুতে জরদি আলবা যদি পা ছোঁয়াতে পারতেন! ১৯ মিনিটে মেসির শট যদি অল্পের জন্য বাইরে দিয়ে না যেত! ৬৬ মিনিটে মেসিই তো কত সহজ সুযোগটা হাতছাড়া করলেন! সার্জি রাবার্তো গোল মিস করলেন। দারুণ জায়গা থেকে পাওয়া দুটি ফ্রি কিক মেসি যদি লক্ষ্যে রাখতে পারতেন! এ সবের কিছুই হয়নি। নিজেদের রক্ষণে জুভেন্টাস যেন বাধার দেয়াল তৈরি করে রেখেছিল। শেষ পর্যন্ত লড়াই করেও তাই লুইস এনরিকের দলের বিদায় হয়ে গেল চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ