গানের জন্য সেরা ৫ অ্যাপ


ই-বার্তা প্রকাশিত: ৩১শে অক্টোবর ২০১৭, মঙ্গলবার  | বিকাল ০৩:৪২ সংগীত

গান শুনতে আমরা জারা ভালবাসি তাদের প্রত্যেকের কাছে গান যেন নিত্ত প্রয়োজনীয় একটি উপাদান। গান ছাড়া যেন চলেই না। আগে ক্যাসেট বা সিডির মাধ্যমে গান শোনা হত। এখন তো আর সে সময় নেই। এখন এন্ড্রয়েডের এই যুগে গানের জন্য বিভিন্ন অ্যাপ আছে। যাতে অনেক গান আগে থেকেই আপলোড করা থাকে। কিন্তু সবাই আমরা জানি না গানের জন্য কোন অ্যাপটি ভাল। ডিজিটাল ট্রেন্ডস, দ্য গিকক্লাব, টেকফাইভ সহ আরো কিছু বিখ্যাত টেক মিডিয়া ঘেটে প্রস্তুত করা হয়েছে আপনার স্মার্টফোনের জন্য সবচেয়ে উপযোগী পাঁচটি মিউজিক অ্যাপের তালিকা।

১. পাওয়ার অ্যাম্প :
অ্যান্ড্রয়েডের সেরা মিউজিক প্লেয়ার। আকর্ষণীয় ইন্টারফেস ও বিভিন্ন মুডের থিম আপনার গান শোনায় নিঃসন্দেহে নতুন আমেজ জোগাবে। দারুণ লাইব্রেরি ডিজাইন ও সহজে ব্যবহার করা যায় এমন ফিচারে পাওয়ার অ্যাম্প-সমৃদ্ধ। লিরিক ফাইন্ডার, ১০ ব্যান্ড ইকুইলাইজার ও ক্রস ফেডের মতো সুবিধাসহ অ্যাপটি সব ধরনের মিউজিক ফাইল সাপোর্ট করে।

২. মিউজিকসম্যাচ :
গান শুনছেন অথচ লিরিক বুঝছেন না? গানের সঙ্গে কথাও দরকার? বিশ্বজুড়ে বিভিন্ন গানের লিরিকের বিশাল সম্ভার নিয়ে হাজির মিউজিকসম্যাচ। আপনার মোবাইলে চলতে গানটির সঙ্গে অটোসিংক করে লিরিক চলতে থাকবে গানের তালে তালে। ইচ্ছা থাকলে গুনগুনিয়ে দু-চার লাইন গেয়েও ফেলতে পারেন। এ ছাড়া ম্যানুয়ালি গানের নাম, আলবামের নাম দিয়েও আপনি খুঁজে নিতে পারেন আপনার কাঙ্ক্ষিত লিরিকটি।

৩. কারাওকে সিং অ্যান্ড রেকর্ড :
এই অ্যাপটি তাঁদের জন্য, যাঁরা গান শুধু শুনতে না গাইতেও ভালোবাসেন। হাজার হাজার বিখ্যাত গানের কারাওকে বা শুধু ট্র্যাক (ভয়েস ছাড়া) সমৃদ্ধ এই অ্যাপটি আপনার শিল্পী সত্তায় আরেকটু রং চড়িয়ে দেবে। অজস্র বিখ্যাত গানের সঙ্গে সুর মিলিয়ে গাইতে ও রেকর্ড করতে পারবেন আপনার গান। আর শেয়ার করতে পারবেন সবার সঙ্গে।

৪. সাউন্ড হাউন্ড :
এটি আপনাকে আপনার পছন্দের গানটি খুঁজে পেতে সাহায্য করবে। গানের একটি অল্প অংশ শোনার পরে এটি আপনাকে জানিয়ে দেবে গানের নাম, আর্টিস্টের নাম, অ্যালবামের নামসহ আরো অনেক তথ্য এবং সেই সঙ্গে গানটির ইউটিউব লিংক। অল্প ভলিউমে অথবা বাজে সাউন্ড কোয়ালিটিতেও সাউন্ড হাউন্ড ঠিক গানটি খুঁজে বের করতে পারদর্শী।

৫. মিউজিক মেকার জ্যাম :
নাম শুনেই হয়তো বা আন্দাজ করে ফেলেছেন। ঠিক তাই। মিউজিক মেকার অ্যাপটি দ্বারা আপনি আপনার পকেটে থাকা স্মার্টফোন দিয়েই বানাতে পারবেন নিজের মিউজিক ট্র্যাক। ভিন্ন ধাঁচের অজস্র লুপ, বিটস এবং ইন্সট্রুমেন্ট সোর্স রয়েছে এতে। ১০০ এরও বেশি মিউজিক স্টাইল ও একটি ৮ চ্যানেলের মিক্সার রয়েছে এতে যার মাধ্যমে আপনার তৈরীকৃত গানটিকে মিক্স করতে পারেন ও বিভিন্ন ইফেক্ট যোগ করতে পারেন। এতে ভয়েস রেকর্ডিং-এর ফিচারও রয়েছে। প্লে স্টোরে বিনামূল্যে অ্যাপটি পাওয়া যাবে।

সর্বশেষ সংবাদ

সংগীত এর আরও সংবাদ