থামলো বার্সার জয়রথ


ই-বার্তা প্রকাশিত: ১লা নভেম্বর ২০১৭, বুধবার  | সকাল ১১:৫২ ফুটবল

ই-বার্তা।। চলতি মৌসুমটা মেসিদের থামানোই যাচ্ছিলো না। অবশেষে থামলো। বার্সেলোনার জয়যাত্রা থামিয়েছে গ্রিসের জায়ান্ট দল অলিম্পিয়াকোস। মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ফিরতি লেগে প্রতিপক্ষের মাঠে গোলশূন্য ড্র করেছে কাতালানরা।

চলতি বছরের ১৬ আগাস্ট রিয়াল মাদ্রিদের কাছে ২-০ গোলে হারার পর এই প্রথম প্রতিপক্ষের বিপক্ষে গোল করতে পারেনি বার্সেলোনা। অবশ্য মঙ্গলবার রাতে পুরো সময় খেলায় প্রধান্য বিস্তার করে রেখেছিল কাতালানরা। কিন্তু ভুল পাসের মাশুল গুণতে হয় তাদের।

২০তম মিনিটে প্রথম গোল করার সুযোগ পায় বার্সেলোনা। মেসির শটে বল যায় লুইস সুয়ারেসের কাছে। তিনি আলতো টোকায় গোল করতে চেয়েছিলেন। কিন্তু কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন অলিম্পিয়াকোস গোলরক্ষক।

৭ মিনিট পর মেসির আরো একটি আক্রমণ কর্নার দিয়ে সেভ করেন গোলরক্ষক প্রোতো।৮০তম মিনিটে মেসির কল্যাণে দারুণ একটা সুযোগ পান সুয়ারেজ। মেসির উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় গোলরক্ষকের মাথার উপর দিয়ে তুলে দেন উরুগুয়ের স্ট্রাইকার। কিন্তু বল লাগে ক্রসবারে। যোগ করা সময়ে মেসির আরো একটি আক্রমণ নস্যাৎ করেন গোল রক্ষক। ভাগ্যটাই খারাপ ছিল এদিন বার্সার।

‘ডি’গ্রুপে অপরাজিত বার্সেলোনা চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে।

রাতে অন্য ম্যাচে স্পোর্তিং লিসবনের মাঠ থেকে ১-১ গোলে ড্র করে ফেরা ইউভেন্তুস ৭ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

‘বি’গ্রুপে বেলজিয়ামের আন্ডারলেখটকে ৫-০ গোলে উড়িয়ে দুই ম্যাচ বাকি থাকতেই নক আউট পর্ব নিশ্চিত করেছে পিএসজি। গ্রুপের অপর ম্যাচে সেল্টিকের মাঠে ২-১ গোলের জয়ে ৯ পয়েন্ট নিয়ে পিএসজির সঙ্গী হওয়া প্রায় নিশ্চিত করে ফেলেছে বায়ার্ন মিউনিখ।

‘এ’গ্রুপে নিজেদের মাঠে বেনফিকাকে ২-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা হোসে মরিনিয়োর দলকে সেরা ষোলো নিশ্চিত করতে হলে পরের দুই ম্যাচে এক পয়েন্ট পেলেই চলবে।

এদিকে ‘সি’ গ্রুপে নিজেদের মাঠে চেলসিকে ৩-০ ব্যবধানে হারিয়েছে এএস রোমা। ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপে শীর্ষে রয়েছে ইতালির দলটি। ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন চেলসি।

গ্রুপের অন্য ম্যাচে নিজেদের মাঠে কারাবাখের সঙ্গে ১-১ ড্র করা আতলেতিকো মাদ্রিদ ৩ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ