ফর্মে মেসি থাকায় অফ-ফর্মে সুয়ারেজ


ই-বার্তা প্রকাশিত: ৩১শে অক্টোবর ২০১৭, মঙ্গলবার  | বিকাল ০৩:৪৩ ফুটবল

ই-বার্তা ।। লুইস সুয়ারেজ চলতি মৌসুমে খুব বাজে সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন। অনেকের বিশ্বাস, মাঠে মেসির ভূমিকা পাল্টে যাওয়ার কারণেই ভুগতে হচ্ছে সুয়ারেজকে।

সুয়ারেজ ২০১৭-১৮ মৌসুমে এখন পর্যন্ত মাত্র তিনটি গোল করেছেন। স্প্যানিশ লেখক এবং জনপ্রিয় ক্রীড়া (ফুটবল) সাংবাদিক গুইলেম বালাগ মনে করেন, মেসি আগের চেয়ে বেশি সেন্ট্রাল মাঠে খেলায় সুয়ারেজ তার স্বাভাবিক খেলা উপহার দিতে পারছেন না।

বালাগ আরো বলেন, ‘বার্সেলোনা রক্ষণে দুর্দান্ত খেলে আসছে। বল ছাড়াই সবাই দুর্দান্ত খেলছে এবং তারা মাত্র তিনটি গোল হজম করেছে। তাদের ফুটবল খুব বেশি আকর্ষণীয় নয় এবং এর বিভিন্ন কারণও রয়েছে। তারা উইঙ্গার ছাড়াই খেলছে; যেটি সেন্ট্রাল মাঠে সবকিছুকে আঁটসাঁট করে রাখছে। তাদের খেলা অনেক বেশি পরিশ্রমী হয়ে ওঠেছে এবং লুইস সুয়ারেজ এই কারণেই ভুগছে।’

মেসির বর্তমান পজিশনিংয়ের কারণেই সুয়ারেজ তার স্বাভাবিক খেলা খেলতে পারছেন না বলে মনে করেন এই ক্রীড়া সাংবাদিক, ‘লিওনেল মেসি এখন মধ্যমাঠে আগের চেয়েও বেশি কাজ করছে। এই কারণে সুয়ারেজকে আগের চেয়ে বেশি মুভ করতে হচ্ছে। এটি তার স্বাভাবিক অভ্যাস নয়।’

চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ১২টি ম্যাচ খেলেছেন সুয়ারেজ। তিন গোল করার পাশাপাশি সমান গোলে অ্যাসিস্ট করেন এই উরুগুয়ে ফরোয়ার্ড।

সুয়ারেজের অফ-ফর্ম সত্ত্বেও সেটি এখনো পর্যন্ত বার্সেলোনার মাঠের খেলায় প্রভাব পড়েনি; আরো স্পষ্ট করে বললে প্রভাব পড়তে দেননি লিওনেল মেসি। লা লিগায় ১০ ম্যাচে ৯টি জয় ও ১টি ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত রেখেছে কাতালানরা। দ্বিতীয় স্থানে থাকা ভ্যালেন্সিয়া বার্সার চেয়েও পিছিয়ে রয়েছে চার নম্বরে। অন্যদিকে শিরোপার অন্যতম দুই দাবিদার রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ আট পয়েন্ট পিছিয়ে রয়েছে।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ