প্রধানমন্ত্রীর হ্যালোইনের পার্টি


ই-বার্তা প্রকাশিত: ২রা নভেম্বর ২০১৭, বৃহঃস্পতিবার  | দুপুর ১২:২৩ আন্তর্জাতিক

ই-বার্তা ।। সম্প্রতি কানাডীয় কিংবদন্তী রক শিল্পী এবং “ট্র্যাজিক্যালি হিপ” ব্যান্ডের প্রধান কণ্ঠশিল্পী গর্ড ডাউনির মৃত্যুতে আবেগ ঘন বক্তৃতায় কান্নায় ভেঙে পড়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। একজন প্রধানমন্ত্রী সংগীতশিল্পীর মৃত্যুতে কান্নায় ফেটে পরবেন, এমনটা কখনো হয়নি আগে।

বিশ্বজুড়ে এমন মানবিক আচরণের ঘটনা প্রসংশা আর আলোচনার বিষয়ে পরিণত হয়ে যায়। এবারও ট্রুডো আলোচনায় এলেন, তবে আবেগে নয়, আনন্দে আর সে অন্য কিছুই নয়, হ্যালোইন উদযাপন নিয়ে।

প্রতি বছরের ৩১ অক্টোবর পশ্চিমা দেশে খ্রীষ্টধর্মাবলম্বীরা মহা ধুমধামের সঙ্গে পালন করে থাকেন হ্যালোইন উত্সব। তবে আজকাল আমাদের মত তৃতীয় বিশ্বের দেশ গুলোতেও ব্যাপক ভাবে পালন করা


হয় এই দিনটি। মূলত হাস্যরস আর উপহাসের সাহায্যে মৃত্যুর ক্ষমতার মুখোমুখি হওয়ার ধারণা থেকেই এটি পালন করা হয়ে থাকে।

ছেলে-বুড়ো সবাই এই দিনটি পালন করে থাকেন। তবে এদিন আরো অনেকের মতো হ্যালোইন পালন করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। সকাল বেলা অফিসের সহকর্মীদের সঙ্গে হ্যালোইন পালন করে দিন শুরু করেন ট্রুডো।

প্রধানমন্ত্রী দফতরের অন্যরাও সেজেছিলেন বিচিত্র সব সাজে। এবারের হ্যালোইনে তিনি সেজে ছিলেন ডিজনি কমিকসের সুপার হিরো সুপারম্যান চরিত্রের ক্লার্ক কেইন্টের সাজে। ক্লার্ক কেইন্টের মতো নীল রঙের স্যুটের সঙ্গে পরেছিলেন চশমাও।

আর দিন শেষে হ্যালোইন পালন করেন বউ, ছেলে-মেয়ের সঙ্গে। টেলিগ্রাফ, হাফিংটনপোস্ট।

সর্বশেষ সংবাদ

আন্তর্জাতিক এর আরও সংবাদ