১১ মিনিটের জন্য বন্ধ ট্রাম্পের টুইটার


ই-বার্তা প্রকাশিত: ৪ঠা নভেম্বর ২০১৭, শনিবার  | দুপুর ০১:০৮ ইন্টারনেট

ই-বার্তা ।। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পছন্দ করেন বা করেন না এমন অনেকেই তাকে “রিয়েলডোনাল্ডট্রাম্প” টুইটার অ্যাকাউন্টে ফলো দিয়ে রাখে। কেউ কেবল মজার পাত্র হিসেবে আবার কেউ প্রেসিডেন্ট হিসেবে ফলো করেন।

কিন্তু গত ২ নভেম্বর বৃহস্পতিবার ১১ মিনিটের জন্য ট্রাম্পের ওই “রিয়েলডোনাল্ডট্রাম্প” টুইটার অ্যাকাউন্টটি পাওয়া যাচ্ছিল না, সেখানে দেখা যাচ্ছিল “দুঃখিত, এই পাতাটির কোনো অস্তিত্ব নেই”।

এদিকে জানা গেছে, টুইটারেরই এক কর্মী তার চাকুরির শেষ দিনটিতে ইচ্ছেকৃতভাবে অ্যাকাউন্টটি বন্ধ করে দেন। ওই কর্মীর নাম কিংবা কোনো তথ্য জানা না গেলেও টুইটার স্বীকার করেছে যে তাদের এক কর্মী এই ঘটনার পেছনে রয়েছে। তারা ঘটনাটি তদন্ত করে দেখছে বলেও জানিয়েছে। টুইটার জানিয়েছে, তাদের একজন কাস্টমার সার্ভিস কর্মীর শেষ কর্মদিবস ছিল ওইদিন।

এই ঘটনাটি ট্রাম্পের টুইটার অ্যাকাউন্টের নিরাপত্তা নিয়ে উদ্বেগ তৈরি করেছে। বিশেষ করে এই একাউন্ট ব্যবহার করে কেউ যদি ভুয়া কিছু পোস্ট করেন তাহলে পরিণতি কী হতে পারে তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন অনেকে।

১১ মিনিট বন্ধ থাকার পরই অবশ্য প্রেসিডেন্ট ট্রাম্পের “রিয়েলডোনাল্ডট্রাম্প” অ্যাকাউন্ট আবার সচল হয়। প্রেসিডেন্ট ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফলো করেন চার কোটি দশ লাখের বেশি মানুষ। ২০০৯ সালের মার্চে ডোনাল্ড ট্রাম্প তার টুইটার অ্যাকাউন্ট খোলেন এবং এ পর্যন্ত তিনি ৩৬ হাজার টুইট করেছেন।

সর্বশেষ সংবাদ

ইন্টারনেট এর আরও সংবাদ