টুইটারের ভরিফাই অপশন বন্ধ


ই-বার্তা প্রকাশিত: ১০ই নভেম্বর ২০১৭, শুক্রবার  | বিকাল ০৩:৪৮ ইন্টারনেট

ই-বার্তা ।। মাইক্রো ব্লগিং সাইট টুইটার ব্যবহারকারীদের অ্যাকাউন্ট ভেরিভাই করার অপশনটি আপাতত বন্ধ রেখেছে। এক বিশেষ প্রতিবেদনে টুইটারের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়।

প্রতিবেদনটিতে বলা হয়, চলতি বছরের আগস্টে ভার্জিনিয়ার শার্লটসভিলে শ্বেতাঙ্গ উগ্রপন্থীরা একটি র্যালি বের করে। এতে সহিংসতায় প্রাণ হারান একজন। জানা যায়, এই শ্বেতাঙ্গ উগ্রপন্থীদের একজন জ্যাসন কাসলার। সম্প্রতি তার টুইটার অ্যাকাউন্ট ভেরিফাইড হয়। এতেই প্রশ্নের সম্মুখীন হয় টুইটার। এরপরই অ্যাকাউন্ট ভেরিফাইড বন্ধের এই সিদ্ধান্ত আসে।

অ্যাকাউন্ট ভেরিফাইড বন্ধের বিষয়ে টুইটারের জানায়, টুইটার ভেরিফিকেশন এর বিষয়ে মানুষের মধ্যে বিভ্রান্তি লক্ষ্য করা যাচ্ছে। এসব বিভ্রান্তির সমাধান না হওয়া পর্যন্ত টুইটারের সকল প্রকার অ্যাকাউন্ট ভেরিফাইড সেবা বন্ধ থাকবে।

জানা যায়, অ্যাকাউন্ট ভেরিফাইডের পর কাসলার এক টুইটে লেখেন, অবশেষে আমি টুইটারে ভেরিফাইড হলাম। আমি শুধুমাত্র শ্বেতাঙ্গদের জন্য কাজ করে যাবো।

কাসলারের এমন টুইটের পর টুইটার ব্যবহারকারীরা ক্ষোভ প্রকাশ করেন। অনেকে প্রশ্ন করেন কেনো এই উগ্রপন্থীর অ্যাকাউন্ট ভেরিফাইড করা হলো? এদিকে টুইটার কেনো কাসলারের অ্যাকাউন্ট ভেরিফাইড করলো তা জানায়নি।

টুইটারের পলিসি অনুযায়ী, সেলিব্রেটি, সাংবাদিক বা রাজনৈতিক ব্যক্তিত্বদের অ্যাকাউন্ট ভেরিফাইড করে টুইটার।এর ফলে ফেরিফাইড অ্যাকাউন্টের নামের পাশে নীল রঙের গোলাকার আকৃতির চিহ্ন দেখতে পাওয়া যায়।

সর্বশেষ সংবাদ

ইন্টারনেট এর আরও সংবাদ