আমন্ত্রণ না পেয়ে স্থপতি মোবাশ্বের হোসেনের ক্ষোভ প্রকাশ ফেসবুকে


ই-বার্তা প্রকাশিত: ১৭ই এপ্রিল ২০১৭, সোমবার  | দুপুর ০১:৫০ অন্যান্য

ই-বার্তা প্রতিবেদক।। গতকাল রবিবার মুক্তিযুদ্ধ যাদুঘরের স্থায়ী ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা স্থপতি মোবাশ্বের হোসেনকে আমন্ত্রণ না জানানোর কারণে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।
ক্ষুব্ধ স্থপতি মোবাশ্বের হোসেন ফেসবুকে যা লিখেছেন তা হুবহু তুলে দেয়া হল ই-বার্তার পাতায়। তিনি লিখেছেন, “একজন স্থপতি যিনি ‘মুক্তিযুদ্ধ যাদুঘর’ এর নকশা প্রতিযোগিতার প্রধান উদ্যোক্তার একজন। একজন স্থপতি যিনি ‘মুক্তিযুদ্ধ যাদুঘর’ এর অর্থ সংগ্রহে দেশব্যাপী লটারির প্রথম পুরস্কার হিসেবে একটি অ্যাপার্টমেন্ট প্রদান করেছিলেন। একজন স্থপতি যিনি ‘মুক্তিযুদ্ধ যাদুঘর’ এর নকশা প্রণয়ন ও নির্মাণ চলাকালে বিভিন্ন সময়ে চিন্তা-চেতনা দিয়ে সহযোগিতা করেছিলেন। একজন স্থপতি যিনি ‘মুক্তিযুদ্ধ যাদুঘর’ এর নির্মাণে অন্তর দিয়ে সম্পৃক্ত হয়েছিলেন, কেন না তিনি নিজেও যুক্ত ছিলেন এদেশের মহান ‘মুক্তিযুদ্ধে’। এই স্থপতি কি আমন্ত্রিত হয়েছেন ‘মুক্তিযুদ্ধ যাদুঘর’ এর উদ্বোধনে?”
এদিকে মুক্তিযুদ্ধ যাদুঘরের অন্যতম ট্রাস্টি মফিদুল হকের দাবি স্থপতি মুক্তিযোদ্ধা মোবাশ্বের হোসেনের ঠিকানায় কুরিয়ার সার্ভিসে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছিল, হয়ত তার কাছে গিয়ে পৌঁছেনি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভবনটির উদ্বোধন করেন।আজ থেকে জনসাধারণের জন্য খুলে দেয়া হচ্ছে এই মুক্তিযুদ্ধ জাদুঘর। এই ভবনের নির্মাণ ব্যয় বহন করেছে বিভিন্ন প্রতিষ্ঠান ও সাধারণ মানুষ।

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ