পিএসএলের খসড়া তালিকায় ১৬ বাংলাদেশি


ই-বার্তা প্রকাশিত: ১২ই নভেম্বর ২০১৭, রবিবার  | দুপুর ১২:০৬ ক্রিকেট

ই-বার্তা।। আজ রবিবার অনুষ্ঠিত হবে পাকিস্তান সুপার লিগের প্লেয়ার ড্রাফট। রবিবার অনুষ্ঠিত হওয়ার আগে এর তালিকা প্রকাশ করেছে পিসিবি। এরমধ্যে বাংলাদেশের ১৬ জনের নাম রাখা হয়েছে খসড়া তালিকায়।

এরা হলেন- মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, তাসকিন আহমেদ, নাসির হোসেন, শাহরিয়ার নাফীস, জুবায়ের হোসেন লিখন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দীন, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন, সৌম্য সরকার, সাব্বির রহমান, ইমরুল কায়েস ও এনামুল হক। সাকিব আল হাসানকে আগেই রেখে দিয়েছিল পেশাওয়ার জালমি।

মোট ২০০জন বিদেশি ক্রিকেটার ও ৫০০জন স্থানীয় ক্রিকেটারকে রাখা হয়েছে এই ড্রাফটে। আর এবারের আসরে একটি ফ্র্যাঞ্চাইজি বাড়ায় দল হয়েছে মোট ৬টি। নতুন ফ্র্যাঞ্চাইজির নাম মুলতান সুলতানস।

জানা গেছে, বিদেশি ক্রিকেটারদের জন্য ভিন্ন শর্ত পালন করবে পিএসএল। চুক্তি সই করার সঙ্গে সঙ্গে তাদের টুর্নামেন্টে নিশ্চিতভাবে পেতে আলাদা একটি শর্ত রাখা হবে। এর জন্য প্রতিটি ম্যাচে বাড়তি ১০ হাজার থেকে ২০ হাজার ডলার পাবেন চুক্তিভুক্ত খেলোয়াড়রা। আর প্রতিটি দলেরই স্কোয়াড সংখ্যায় থাকবে ২০জন ক্রিকেটার।

পিএসএলে খেলার অভিজ্ঞতা ইতোমধ্যেই হয়েছে তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, এনামুল হক বিজয় ও মুশফিকুর রহিমের। তাই এবারের দীর্ঘ তালিকায় বাকিদের সুযোগ মেলার সম্ভাবনা উজ্জ্বলই রয়েছে!

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ