বাংলাদেশের নতুন কোচ হতে পারেন সুজন!


ই-বার্তা প্রকাশিত: ১২ই নভেম্বর ২০১৭, রবিবার  | দুপুর ১২:২৬ ক্রিকেট

ই-বার্তা।। বাংলাদেশ জাতীয় দলের কোচের পদ থেকে চন্ডিকা হাথুরুসিংহে পদত্যাগ করেছেন, তা এখন পুরোনো খবর। তবে আলোচনা শুরু হয়ে গেছে, তিনি না ফিরলে কে হতে পারেন মাশরাফি-মুশফিক-সাকিবদের পরবর্তী কোচ? বিষয়টা নিয়ে নতুন করে ভাবতে শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সাবেক এই লঙ্কান ক্রিকেটারের সঙ্গে এরই মধ্যে কথাও বলেছেন বিসিবি কর্মকর্তারা। দুই পক্ষের মধ্যে কী কথা হয়েছে তা জানা না গেলেও তিনি না এলে নতুন কাউকে নিয়োগ দেওয়া হবে বলে জানিয়ে দিয়েছে বিসিবি। তবে নতুন কোচ হিসেবে এরই মধ্যে আলোচনায় এসেছে বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজনের নাম।

ভবিষ্যতে কোনো বিদেশি কোচ নিয়োগ দেওয়া হবে, তবে ভেবেচিন্তে একজন ভালোমানের কোচ নিতে চায় বিসিবি। যিনি হতে পারেন এই অঞ্চলের সঙ্গে পরিচিত কেউ। তবে একজন বিদেশি কোচ নিয়োগ দেওয়ার আগে অন্তর্বর্তীকালীন সময়ে স্থানীয় কারো হাতে দায়িত্ব দেওয়া হতে পারে। তা ছাড়া খালেদ মাহমুদ নিজেও নাকি আগ্রহ দেখিয়েছেন মাশরাফিদের কোচ হতে।

এ ব্যাপারে বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘হাথুরুসিংহের সঙ্গে আমাদের একজন কর্মকর্তা এরই মধ্যে কথা বলেছেন। তবে তাঁর সঙ্গে কী কথা হয়েছে সেটা জানা যায়নি। তবে আমি একটুকু বলতে পারি, এই লঙ্কান কোচ যদি শেষ পর্যন্ত না আসেন, আমরা নতুন কাউকে নিয়োগ দেব। তবে সেটা অবশ্য এখনই নয়, ভেবেচিন্তে সময় নিয়ে এমন কাউকে দায়িত্ব দেওয়া হবে, যিনি এই অঞ্চলের সঙ্গে মানিয়ে নিতে পারেন।

আপাতত স্থানীয় কাউকে দায়িত্ব দেওয়া হতে পারে বলে জানিয়েছেন বিসিবির এই কর্মকর্তা। এ ব্যাপারে তিনি বলেন, ‘হাথুরু না থাকতে চাইলে আমাদের দেশীয় কোনো কোচকে আপাতত দায়িত্ব দেওয়া হবে। এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। খালেদ মাহমুদ আগ্রহ দেখালে তিনিও তালিকায় থাকতে পারেন।

খালেদ মাহমুদ এর আগে বাংলাদেশ জাতীয় দলের সহকারী কোচ ছিলেন। বেশ কিছুদিন দলের ম্যানেজারের দায়িত্বে ছিলেন। বিপিএলের গত আসরে তাঁর অধীনে দারুণ সাফল্য পেয়েছিল ঢাকা ডায়নামাইটস। জিতেছিল শিরোপা। সে আত্মবিশ্বাস থেকেই হয়তো তিনি জাতীয় দলের কোচ হতে আগ্রহ দেখান।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ