রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর ইচ্ছা থেকে বাংলাদেশে আসতে পারেন জোলি


ই-বার্তা প্রকাশিত: ১৭ই নভেম্বর ২০১৭, শুক্রবার  | বিকাল ০৩:৩৮ অন্যান্য

ই-বার্তা।। কোনো সিনেমার কাজ কিংবা কোনো ফিল্মি অনুষ্ঠানে যোগ দিতে নয়, হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি বাংলাদেশে আসবেন একটি মানবিক কারণে। সম্প্রতি বিশ্বজুড়ে আলোচিত রোহিঙ্গা ইস্যুতে তিনি আসতে পারেন এই লাল-সবুজের দেশে। আন্তর্জাতিক গণমাধ্যম সূত্র এমনটাই বলছে।

জাতিসংঘের শান্তিরক্ষী মিশনের এক সম্মেলনে যোগ দিয়ে আঞ্জেলিনা রোহিঙ্গাদের দুর্দশা নিয়ে দুঃখ প্রকাশ করেন। এমন বর্বরোচিত নির্যাতনের নিন্দাও জানান তিনি। এমনকি সশরীরে এসে তাদের অবস্থা দেখতে চান ও রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর ইচ্ছাও পোষণ করেছেন জোলি। এজন্যই তাকে বাংলাদেশে আসতে হতে পারে। অবশ্য এখনো এই সফরের কোনো নির্দিষ্ট তারিখ-সময় নির্ধারণ হয়নি।

এছাড়া অ্যাঞ্জেলিনা জোলি রোহিঙ্গাদের ওপর নির্যাতন ও তাদের পাশে বাংলাদেশের সহায়তার হাত এগিয়ে দেওয়ার বিষয়ে কথা বলেছেন। মিয়ানমারের সেনাবাহিনীর প্রতি নিন্দা জানিয়ে তিনি বাংলাদেশের প্রশংসা করেন।

এদিকে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়, সেক্সুয়াল এক্সপ্লয়টেশন অ্যান্ড অ্যাবিউজ বিষয়ে বাংলাদেশ সেনাবাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মাহফুজুর রহমানের সঙ্গে একটি বৈঠক করেছেন জোলি।

বিশ্বখ্যাত অভিনেত্রী হলেও অ্যাঞ্জেলিনা জোলি একজন মানবতাবাদী মানুষ। তিনি জাতিসংঘের শরণার্থীবিষয়ক শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন।

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ