লাখো কণ্ঠে নজরুলের বিদ্রোহী কবিতা আবৃত্তির উদ্যোগ


ই-র্বাতা প্রকাশিত: ১৮ই এপ্রিল ২০১৭, মঙ্গলবার  | বিকাল ০৩:৪২ রাজধানী

ই- র্বাতা প্রতিবেদক,
আগামী ১ মে ‘লাখো কণ্ঠে কাজী নজরুলে ইসলামের ‘বিদ্রোহী’ কবিতা আবৃত্তির উদ্যোগ নিয়েছে নজরুল চর্চা কেন্দ্র বাঁশরী ও বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন ‘লাখে কণ্ঠে বিদ্রোহী কবিতা’-এর সমন্বয়ক রেজাউল হোসাইন টিটো।
তিনি জানান, আগামী ১ মে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় এক যোগে এ কবিতা আবৃত্তি করা হবে। যদি সেখানে সমস্যা থাকে বিকল্প ভেন্যু হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ আয়োজন করা হবে।

রেজাউল হোসাইন বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম রচিত ‘বিদ্রোহী’ কবিতা বিশ্ব সাহিত্যের একটি মাইলফলক। এ কবিতা বৈষম্যহীন মানবিক পৃথিবী গড়তে ব্যক্তি সমষ্ঠি সমাজ জাতি তথা বিশ্বমানবকে মাথা উঁচু করে দাঁড়াবার দীক্ষা দেয়।
তিনি আরও বলেন, জাতীয় কবি কাজী নজরুলকে সবার মাঝে পৌঁছে দেওয়া আমাদের লক্ষ্য। দেশের বিভিন্ন স্কুল থেকে ছেলে-মেয়েদের নিয়ে এসে সম্মিলিতভাবে নজরুল চর্চা, নজরুলকে সবার মাঝে আরও ব্যাপকভাবে ছড়িয়ে দিতে চাই। অনুষ্ঠান সবার জন্য উন্মুক্ত থাকবে। আমরা চাই সারাদেশ থেকে যে কেউ এসে আমাদের এ অনুষ্ঠানে অংশগ্রহণ করুক।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- নজরুল ইনস্টিটিউটের প্রাক্তণ নির্বাহী পরিচালক ইকরাম আহমেদ, অর্থনীতিবীদ সুজিত চৌধুরী, বিএনসিসির পরিচালক ড. মোহাম্মদ নান্নু মোল্লা প্রমুখ।

সর্বশেষ সংবাদ

রাজধানী এর আরও সংবাদ