এফবিসিসিআই নির্বাচন সফিউলের নেতৃত্বে প্যানেল ঘোষণা


ই-বার্তা প্রকাশিত: ২১শে এপ্রিল ২০১৭, শুক্রবার  | সন্ধ্যা ০৭:০৩ শিল্প

ই-বার্তা প্রতিবেদক।। বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) নির্বাচনে আগামী ১৪ মে অনুষ্ঠিত হবে।নির্বাচনে সভাপতি প্রার্থী সফিউল ইসলাম মহিউদ্দিনের নেতৃত্বে ৩৬ জন প্রার্থীর একটি প্যানেল ঘোষণা করা হয়েছে। ব্যবসায়ীদের এ শীর্ষ সংগঠনটির যে কয়টি পরিচালক পদে ভোট হবে, তার সবগুলোতে প্রার্থী দিয়েছে এ প্যানেল।
রাজধানীর মতিঝিলে পূর্বাণী হোটেলে গতকাল বৃহস্পতিবার এ প্যানেল ঘোষণা করা হয়। সম্মিলিত গণতান্ত্রিক পরিষদ নামের এ প্যানেল সভাপতি প্রার্থী সফিউল ইসলাম ও শীর্ষ পদের প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে যাওয়া প্রার্থী মো. জসিম উদ্দিনের মধ্যে সমঝোতার মাধ্যমে হয়েছে।
সফিউল ইসলামের নেতৃত্বে প্যানেল ঘোষণা অনুষ্ঠানে জসিম উদ্দিন ছাড়াও সমঝোতা প্রক্রিয়ায় ভূমিকা রাখা ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র ও এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আনিসুল হক, আওয়ামী লীগ সভানেত্রীর বেসরকারি খাত-বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ, মীর নাসির হোসেন, এ কে আজাদ এবং সাবেক বেশ কয়েকজন সহসভাপতি উপস্থিত ছিলেন।
আনিসুল হক বলেন, ‘এ প্যানেল গঠনে আমরা সবাই মিলে সহযোগিতা করেছি। গঠনের সময় অনেক মতের মিল-অমিল হয়েছে। তবে এখন সবাই মিলে একমত হয়েই প্যানেল ঘোষণা করছি।’
এ প্যানেলের সব প্রার্থীর জন্য ভোট চেয়ে সালমান এফ রহমান বলেন, এবার সরাসরি ভোটের একটি দাবি ছিল। সে অনুযায়ী সংস্কার প্রস্তাবও তৈরি করা হয়েছিল। তবে সরকার বলেছে, এবার নির্বাচনের আগে সংস্কার সম্ভব নয়। নির্বাচনটি হয়ে যাওয়ার পরই সংস্কার হবে।
প্যানেল নেতা সফিউল ইসলাম সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার অঙ্গীকার করেন। তিনি বলেন, এফবিসিসিআই ঐক্যবদ্ধ থাকলে অনেক কিছুই করা সম্ভব।

সর্বশেষ সংবাদ

শিল্প এর আরও সংবাদ