চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা


ই-বার্তা প্রকাশিত: ২৩শে এপ্রিল ২০১৭, রবিবার  | বিকাল ০৫:৪৯ অন্যান্য


ই-বার্তা প্রতিবেদক।।বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন আগামী ৫ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এরমধ্যে তিনটি প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়ন দাখিল করেছে। প্যানেলগুলো হচ্ছে মিশা সওদাগর-জায়েদ খান, ওমর সানি-অমিত হাসান ও ড্যানি সিডাক-ইলিয়াস কোবরা।

আগামীকাল ২৪ এপ্রিল চূড়ান্ত হবে মনোনয়ন। আশা করা হচ্ছে মনোনয়নপত্র জমা দেয়া সবাই নির্বাচনের অনুমতি পাবেন।

নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের প্রচরণাও বেশ জমে উঠেছে। কিন্তু এরইমধ্যে দুঃসংবাদ ভর করেছে চলচ্চিত্রাঙ্গনে।কারন ২১ এপ্রিল এফডিসিতে একদল অচেনা লোক এফডিসিতে অবৈধভাবে প্রবেশ করে মটর সাইকেল নিয়ে মহড়া দেয়ার পর সেখানে পুলিশের উপিস্থিতির কারণে নির্বাচন বন্ধের গুঞ্জন উঠেছে, কিছু অসাধু লোকের কারণে বন্ধ হয়ে যেতে পারে শিল্পী সমিতির নির্বাচন। এবং এই কাজটি করার জন্য একটি বিশেষ মহল উঠে পড়ে লেগেছে বলেও সাধারণ শিল্পীরা অভিযোগ করেছে।

এদিকে শিল্পী সমিতির বর্তমান সভাপতি শাকিব খানও এ ঘটনাকে কেন্দ্র করে নির্বাচন বন্ধের ইঙ্গিত দিয়েছেন। তার বক্তব্য, ‘এখনও বর্তমান কমিটি ক্ষমতায়। তার আগেই কিছু লোকজন পারলে আমাকে বের করে দিতে চাচ্ছে। এফডিসির এমডির অনুমতি ছাড়াই পুলিশ প্রবেশ করিয়েছে। এটা শিল্পীদের জন্য অসম্মানের। কারা পুলিশ দিয়ে সবকিছুর নিয়ন্ত্রণ নিতে চায় এটা ‍খুঁজে বের করতে হবে। শিল্পীদের বিষয়ে সিদ্ধান্ত নেবে শিল্পীরা। পুলিশের এখানে কোনো প্রয়োজন আছে বলে মনে করি না। দরকার হলে সবাই মিলে আইনের দ্বারস্থ হবো।’

আবার অন্যদিকে নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত করার করার জন্য সাধারণ শিল্পীদের বড় একটি অংশ যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছেন। তারা দাবি করছেন, এফডিসিতে সন্ত্রাসী এনে মহড়া দিয়ে কেউ যদি নির্বাচন বন্ধ করার পায়তারা করে তাহলে এর ফল ভালো হবে না। তাদের এই ইঙ্গিতপূর্ণ দাবি সমিতির বর্তমান কমিটিকে লক্ষ্য করেই করা হচ্ছে বলে মনে করছেন চলচ্চিত্রপাড়ার লোকজন।

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ