বিমানবন্দরগুলোর সেবার মান উন্নত করতে হবে ঃ তোফায়েল আহমেদ


ই-বার্তা প্রকাশিত: ৩০শে এপ্রিল ২০১৭, রবিবার  | দুপুর ০১:৪২ রাজধানী

ই-বার্তা প্রতিবেদক।। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে দেশের বিমানবন্দরগুলোতে সেবার মান বাড়াতে হবে। দেশের উন্নয়নের সঙ্গে সঙ্গে বিমানবন্দরগুলোর সেবার মান ক্রমান্বয়ে উন্নত করতে হবে।

শনিবার, ৩০ এপ্রিল ঢাকায় আর্মি গল্ফ ক্লাবে প্লাম ভিউ রেস্টুরেন্টে এভিয়েশন অপারেটর অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ আয়োজিত ‘এয়ার লাইন্সের বর্তমান সমস্যা এবং সম্ভাবনা দেশীয়বিষয়ক’ এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
মন্ত্রী বলেন, বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালিত এয়ারলাইন্সগুলো এখনও ভালো করতে পারেনি। প্রতিযোগিতায় টিকে থাকতে অনেকগুলো এয়ারলাইন্স কাজ শুরু করলেও এখন টিকে আছে মাত্র তিনটি।

তিনি আরও বলেন, দেশের উন্নয়নের সঙ্গে সঙ্গে দেশীয় এয়ারলাইন্সগুলো এখন এগিয়ে যাচ্ছে। দেশের মানুষের জীবনযাত্রার মান উন্নত হয়েছে। মানুষ এখন সময় সাশ্রয় ও কষ্ট কমাতে মানুষ আকাশপথ ব্যবহার করছে। বিভিন্ন কাজে মানুষ এখন হেলিকপ্টার ব্যবহার করছে। মানুষ এগুলো ব্যবহারের সক্ষমতা অর্জন করেছে।

অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, বেসরকারি পর্যায়ে এয়ারলাইন্সগুলোর বিপুল সম্ভাবনা দেখা দিয়েছে। এ সুযোগকে কাজে লাগাতে হবে। এ জন্য দক্ষ জনশক্তি প্রয়োজন। এ খাতে দক্ষজনশক্তি গড়ে তুলতে একটি আলাদা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার কাজ হাতে নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে এভিয়েশন অপারেটর অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের প্রেসিডেন্ট অঞ্জন চৌধুরীর সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নভো এয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুক, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্সাল ইহসানুল গনী চৌধুরী এবং অপারেটর অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের মহাসচিব মাসুদুর রহমান।

সর্বশেষ সংবাদ

রাজধানী এর আরও সংবাদ