পাঁচ হাজারী ক্লাবের হাতছানি সাকিব আল হাসানের সামনে


ই-বার্তা প্রকাশিত: ১লা মে ২০১৭, সোমবার  | বিকাল ০৩:২১ ক্রিকেট

বর্তমান সময়ে ক্রিকেট বিশ্বের নাম্বার ওয়ান অলরাউন্ডার হলেন বাংলাদেশের সাকিব আল হাসান। ক্রিকেট বিশ্বে তিন বিভাগেই তিনি এখন সেরা অলরাউন্ডার। বর্তমানে তিনি বাংলাদেশ জাতীয় টি-টুয়েন্টি দলের অধিনায়ক।

বাংলাদেশ ক্রিকেটকে পাল্টে দেওয়া সাকিব অাল হাসান দাড়িয়ে এক ইতিহাসের সামনে। বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটে ৫ হাজারের বেশী রান অাছে মাত্র ১ জন ক্রিকেটারের। অার তিনি হলেন তামিম ইকবাল। তামিম ইকবাল ১৬৩ ইনিংসে করেছেন ৫২৫১ রান। অার তার ঠিক ৩ ইনিংস কম খেলে সাকিব করেছেন ৪৭৭৬ রান।

অার মাত্র ২২৪ রান করলেই তামিমের পর বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হয়ে ৫ হাজার রানের ক্লাবে যোগ দিবেন সাকিব। অাগামী মে মাসে ত্রিদেশী সিরিজে ৪ টি ওয়ানডে এবং চ্যাম্পিয়নস ট্রফিতে কমপক্ষে ৩ টি ওয়ানডে ম্যাচ খেলবেন সাকিব। অার এই ৭ ম্যাচে ২২৪ রান করতে পারলেই ৫ হাজার রানের ক্লাবে যোগ দিবেন সাকিব। যা সাকিবের কাছে অসম্ভাব কিছু না। তার কারন বর্তমানে তিনি দারুন ফর্মে অাছেন।

২০০৬ সালে হারারেতে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় সাকিবের। অভিষেকের পর থেকে ব্যাট এবং বল হাতে আলো ছড়িয়েছেন তিনি। ওয়ানডে ক্রিকেটে তিনি ব্যাট হাতে ৩৪ টি অর্ধশতক এবং ৬ টি শতক হাকিয়েছেন। তাছাড়া বল হাতে নিয়েছেন ২২১ টি উইকেট।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ