বেন স্টোকস এর দুর্দান্ত সেঞ্চুরিতে পুনের দাপুটে জয়


ই-বার্তা প্রকাশিত: ২রা মে ২০১৭, মঙ্গলবার  | বিকাল ০৪:২৬ ক্রিকেট

চলমান আইপিএল আসরে সবচেয়ে দামী খেলোয়াড় বেন স্টোকস। দুর্দান্ত সেঞ্চুরিতে রাইজিং পুনে সুপার জায়ান্টকে জয় এনে দিয়ে আবারও নিজের সেরাটা জানান দিলেন ইংলিশ এ তারকা। তার অপ্রতিরোধ্য সেঞ্চুরিতে গুজরাট লায়ন্সকে ৫ উইকেটে হারিয়েছে পুনে সুপারজায়ান্ট।

আইপিএলের ৩৯তম ম্যাচে গতকাল মুখোমুখি হয় গুজরাট ও পুনে। মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে গুজরাটকে ব্যাটিংয়ের আমন্ত্রন জানান পুনের অধিনায়ক স্টিভেন স্মিথ। আগে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৬১ রান করে গুজরাট। জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় পুনে।

শুরুতে ব্যাট করতে নামা গুজরাটের হয়ে সর্বোচ্চ ইনিংসটি খেলেন ব্রেন্ডন ম্যাককালাম। ২৭ বল মোকাবেলায় ৪৫ রান আসে তার ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান আসে ইশান কিশানের ব্যাট থেকে। এছাড়া দিনেশ কার্তিক ২৯ এবং রবীন্দ্র জাদেজা ১৯ রান করেন।

বল হাতে পুনের হয়ে জয়দেব উঙ্কেত ও ইমরান তাহির ৩টি করে উইকেট নেন। এছাড়া একটি করে উইকেট পান সরদার ঠাকুর ও ড্যানিয়েল ক্রিস্টিয়ান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে হোঁচট খেলেও পঞ্চম অবস্থানে নেমে দলকে জয় এনে দিয়ে মাঠ ছাড়েন বেন স্টোকস। শুরুতে নেমে আজিঙ্কা রাহানে ৪, রাহুল ত্রিপাথি ৬, স্টিভেন স্মিথ ৪ এবং মানোজ তিওয়ারী ০ রানে সাজঘরে ফেরেন। তবে স্টোকসের অপরাজিত ১০৭ রানে ভর করে জয়ের হাসি হাসে পুনে। ৬৩ বল মোকাবেলায় ৭ চার ও ৬ ছক্কায় চমৎকার এ ইনিংসটি খেলেন স্টোকস। তার সঙ্গে ধোনি ২৬ এবং ক্রিস্টিয়ান ১৭ রানের ইনিংস খেলেন।

গুজরাটের বিপক্ষে এ জয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে পুনে। ১০ ম্যাচের ৬টিতে জিতে তাদের স্কোরবোর্ডে জমা হয়েছে ১২ পয়েন্ট। ১০ ম্যাচের ৮টিতে জিতে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ