ভিভিএস লক্ষণ ও মাইকেল ক্লার্ককে পেছনে ফেলেছেন ইউনিস খান


ই-বার্তা প্রকাশিত: ২রা মে ২০১৭, মঙ্গলবার  | বিকাল ০৪:৪১ ক্রিকেট

বিদায়ের ক্ষণ খুব বেশি দূরে নয়। বার্বাডোস টেস্টের পর আর মাত্র একটি টেস্ট খেলবেন ইউনিস খান। এরপরই ২২ গজের সঙ্গে ১৭ বছরের সম্পর্কের ইতি ঘটবে পাকিস্তানের এই অভিজ্ঞ ব্যাটসম্যানের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান বার্বাডোস টেস্টের প্রথম ইনিংসে তিনটি ক্যাচ নিয়ে ভিভিএস লক্ষণ ও মাইকেল ক্লার্ককে পেছনে ফেলেছেন ইউনিস।

সোমবার বার্বাডোস টেস্টের দ্বিতীয় দিনের শুরুতে মোহাম্মদ আমিরের করা ৯১তম ওভারের তৃতীয় বলে দ্বিতীয় স্লিপে রোস্টার চেজের ক্যাচ নিয়ে লক্ষণকে ছাড়িয়ে যান ইউনিস। আগের দিন বিশাল সিংয়ের ক্যাচ নিয়ে পেছনে ফেলেন ক্লার্ককে।

১১৭ নম্বর টেস্টে আপাতত ইউনিসের ক্যাচসংখ্যা ১৩৬টি। পেছনে পড়ে গেছেন লক্ষণ (১৩৫) ও ক্লার্ক (১৩৪)। সব মিলিয়ে খেলোয়াড়দের মধ্যে ক্যাচ নেয়ার দিক থেকে ইউনিস রয়েছেন ১১ নম্বরে। সর্বোচ্চ ২১০টি ক্যাচ নিয়ে সবার ওপরে রয়েছেন রাহুল দ্রাবিড়। বর্তমানে খেলছেন এমন ক্রিকেটারদের মধ্যে ইউনিসের চেয়ে বেশি ক্যাচ নিয়েছেন কেবল অ্যালেস্টার কুক (১৪১)।

পাকিস্তানি খেলোয়াড়দের মধ্যে ক্যাচ নেয়ার দিক থেকে সবার ওপরেই অবস্থান ইউনিসের। দ্বিতীয় স্থানে থাকা জাভেদ মিয়াঁদাদ ক্যাচ নিয়েছেন ৯৩টি। এই পরিসংখ্যান থেকেই স্পষ্ট হয়ে উঠছে, পাকিস্তানের সবচেয়ে সেরা ফিল্ডারও দেশটির টেস্ট ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রহকারী ইউনিস।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ