কক্সবাজারে উদ্বোধন হল বোয়িং বিমান এবং মেরিন ড্রাইভ সড়ক


ই-বার্তা প্রকাশিত: ৬ই মে ২০১৭, শনিবার  | দুপুর ১২:৫৫ চট্টগ্রাম

ই-বার্তা প্রতিবেদক।। শনিবার কক্সবাজারে সুপরিসর বোয়িং বিমান এবং কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত ৮০ কিলোমিটার দীর্ঘ মেরিন ড্রাইভ সড়ক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সুপরিসর বোয়িং বিমানে করে কক্সবাজারে যান প্রধানমন্ত্রী। এর মাধ্যমে পর্যটন নগরীতে বড় উড়োজাহাজ চলাচল শুরু হলো। এরপর বেলা সাড়ে ১১টায় মেরিন ড্রাইভ সড়কের উদ্ভোদন করেন তিনি। পর্যটক আকর্ষনের জন্য নির্মিত এই সড়কের একদিকে রয়েছে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত এবং অন্যদিকে পাহাড়ের সারি।

সড়ক বিভাগের তত্ত্বাবধানে বাংলাদেশ সেনাবাহিনী এই নির্মাণ কাজ পরিচালনা করেন। ১৯৯৬ সালে শুরু হওয়া এই সড়কের কাজ সম্পন্ন হতে এক হাজার কোটি টাকারও বেশি ব্যয় হয়েছে। পুরো সড়কের পাশে সব মিলিয়ে ১১ লক্ষ গাছ রোপন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সড়ক নির্মাণকারী সংস্থা সেনাবাহিনীর প্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, স্থানীয় সংসদ সদস্য, প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা সহ অনেকে। সড়কের ফলক উন্মোচনের পর মোনাজাত করা হয়।

পর্যটকদের আকর্ষনের পাশাপাশি এই সড়কটি চালু হওয়ায় স্থানীয় বাসিন্দাদের যাতায়াতে অনেক সুবিধা হবে বলে জানিয়েছেন কক্সবাজারের স্থানীয়রা।
কক্সবাজার সফরে আরও ১৫টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম এর আরও সংবাদ