যশোরকে বিভাগ করার দাবীতে প্রেসক্লাবের সামনে মানববন্ধন


ই-বার্তা প্রকাশিত: ৬ই মে ২০১৭, শনিবার  | বিকাল ০৪:০২ রাজধানী

ই-বার্তা প্রতিবেদক।। ফরিদপুর কুমিলল্লাকে বিভাগ কর হলে যশোরকে কেনো বিভাগ করা হবে না। প্রশাসনিক ভাবে যশোরের যথেষ্ট গুরত্ব রয়েছে। ব্রিটিশ আমলে কোলকাতার পশ্চাৎ ভূমি হিসেবে যশোর ভিন্ন মর্যাদায় আসীন থাকলেও সে মর্যাদা এখন বিলীন হতে চলছে।
শনিবার সকালে জাতিয় প্রেসক্লাব এর সামনে ‘বৃহত্তর যশোর উন্নয়ন ও বিভাগ বাস্তবায়ন পরিষদ’ আয়োজিত এক মানববন্ধনে বক্তারা এ কথা বলেন।
মানববন্ধনে বক্তারা বলেন নড়াইল, মাগুরা, ঝিনাইদহ ও যশোরকে নিয়ে বৃহত্তর যশোর। বিভাগীয় অনেক অফিস বর্তমানে যশোরে রয়েছে। যশোর জেলা খাদ্যশষ্য, মাছের পোনা, সবজি খেজুরের রস, গাড়ির যন্ত্রাংশ ও বিশেষ করে ফুল উৎপাদনের জন্য বিখ্যাত। বেনাপোল বন্দর, নওয়াপাড়া শিল্পনগরী, নৌবন্দরের মত গুরত্বপূর্ন অর্থনৈতিক জোন রয়েছে এই জেলায়। যা থেকে সরকার প্রতিবছর হাজার হাজার কোটি টাকা রাজস্ব পাচ্ছে। খুলনা বিভাগের রাজস্ব প্রদানে যশোর জেলা প্রথম। বাংলাদেশের প্রথম স্বাধীন জেলা, সাতজন বীরশ্রেষ্টের দু’জন বীরশ্রেষ্টের বাড়ী যশোরে। এছাড়াও আরও বিভিন্ন দিক উল্লেখ করে যশোরকে একটি পৃথক প্রশাসনিক বিভাগ ঘোষনার দাবী জানান।
মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে উক্ত সংগঠনের সভাপতি ও সাবেক সাংসদ সদস্য টিপু সুলতান বলেন, মানববন্ধন সফল করার জন্য সবাইকে ধন্যবাদ। যশোর দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করেছে, আমাদের বিমানবন্দর সবচেয়ে বেশী রাজস্ব দেয়। যশোরকে বিভাগ করার মত সব যোগ্যতাই আছে।
তিনি যশোরের জন্মগ্রহন করা ব্যক্তিদের স্বরন করে বলন, যশোরে দেশের বহু প্রখ্যাত ব্যক্তির জন্নস্থান তাদের অবদানের কথা স্বরন করে হলেও যশোরকে যেন বিভাগ করা হয়।
এছারা মানববন্ধনে নড়াইল, মাগুরা, ঝিনাইদহ থেকে আগত ও সংগঠনের বিভিন্ন ব্যক্তিরা বক্তব্য রাখেন। এবং যশোরকে বিভাগ করার জোর দাবী জানান।
মানববন্ধনে আরোও উপস্থিত ছিলেন।
উক্ত সংগঠনের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার শৈলেন্দ্র নাথ সাহা, ঢাকা মহানগর জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি মোঃ শহিদুল ইসলাম, কাজী রফিকুল ইসলাম, লে কর্নেল হাসান ইকবাল, আধ্যাপক ড. আব্দুল মজিদ, সহ সহ সংগঠনের নেতা কর্মীরা।

সর্বশেষ সংবাদ

রাজধানী এর আরও সংবাদ