কোনো চাপের কাছে নতি স্বীকার করিনি- মেয়র সাঈদ খোকন


ই-বার্তা প্রকাশিত: ৬ই মে ২০১৭, শনিবার  | বিকাল ০৪:১৬ রাজধানী

ই-বার্তা প্রতিবেদক।। একটি শহরকে বদলে দেয়ার জন্য যথেষ্ট না হলেও গত দুই বছরে দশ বছরের সমান কাজ হয়েছে, এমনটাই দাবি করলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন। মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের দুই বছর পূর্তির এক দিন পূর্বে শনিবার নগর ভবনে ‘এগিয়ে যাচ্ছে দক্ষিণ ঢাকা’ নামক এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, “দায়িত্বভার গ্রহণ করার সময় নগরীর রাস্তাঘাট ছিলো ভাঙাচোরা, সড়ক বাতির অবস্থা ছিল অত্যন্ত নাজুক। বাজেট বহির্ভূত ব্যয়ের কারণে ঠিকাদারদের অনেক বিল বকেয়া ছিল, এরকম একটি প্রেক্ষাপটে দায়িত্ব নেয়ার পর সকলের সহযোগিতায় ঢাকা শহরের পরিবর্তন হয়েছে”।
নগর উন্নয়ন করতে নাগরিকদের নিরাপদ ও সুষ্ঠুভাবে ফুটপাতে চলাচলের জন্য গুলিস্তান, মতিঝিল ও নিউমার্কেটের ফুটপাত দখলমুক্ত করা হয়েছে। এসময় বিভিন্ন মহল থেকে হুমকির পরেও নিজের লক্ষ্য থেকে সরে আসেননি বলে দাবি করেন সাঈদ খোকন। তিনি বলেন, “কোনো চাপের কাছে নতি স্বীকার করিনি”।
শান্তিনগরে ড্রেনেজ সিস্টেমের কাজ ৮০ ভাগ সমাপ্ত হয়েছে জানিয়ে মেয়র বলেন, আগামী জুন-জুলাইয়ের বর্ষায় শান্তিনগরে কোন ধরনের জলাবদ্ধতা হবে না।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মো. বিলাল, সচিব খান মো. রেজাউল করিম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সালাহ উদ্দিনসহ অনেকেই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। ২০১৫ সালের ২৮ এপ্রিল বিভক্ত ঢাকা সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে দক্ষিণ সিটিতে মেয়রের পদে জেতেন সাঈদ খোকন।

সর্বশেষ সংবাদ

রাজধানী এর আরও সংবাদ