দীর্ঘ ভোগান্তির অবসান প্রায় সম্পন্ন


ই-বার্তা প্রকাশিত: ১১ই মে ২০১৭, বৃহঃস্পতিবার  | দুপুর ০২:৫০ রাজধানী

ই-বার্তা প্রতিবেদক।। রাজধানীর মৌচাক, মালিবাগ, শান্তিনগর ও রাজারবাগ সড়কের দীর্ঘসময়ের ভোগান্তির অবসান ঘটতে চলেছে। তিন সপ্তাহ ধরে প্রায় ছয় ইঞ্চি পুরু কংক্রিটের ঢালাই দেয়ার কাজ চলছে এই সড়কে। মগবাজার থেকে মৌচাক হয়ে শান্তিনগর-রাজারবাগের দক্ষিণ অংশটি মেরামত করা শেষে এখন উত্তর অংশের মেরামতকাজ চলছে। বাকি অংশের ঢালাই কাজ শেষ হতে আরো সপ্তাহ খানেক লাগতে পারে বলে ধারণা দিচ্ছেন দায়িত্বরত কর্মীরা।

মৌচাক মোড়ে গিয়ে দেখা যায়, দীর্ঘ চার বছরের ভাঙা সড়কে এরই মধ্যে উত্তর পশ্চিম অংশ ধরে চলতে শুরু করেছে ভারী যানবাহন। এছাড়া এই পথ ধরে নিয়মিত চলাচলকারী পথচারী, যাত্রী, চালকসহ এলাকাবাসীর ভোগান্তি ইতোমধ্যেই কিছুটা কমেছে।

মৌচাক থেকে রাজারবাগ পর্যন্ত মালিবাগ-মৌচাক উড়াল সেতু নির্মাণকাজের কারণে চার বছর ধরে মূল সড়কটিতে কোনো ধরনের মেরামত করেনি সিটি করপোরেশন। এতে সড়কটিতে খানাখন্দের পরিমাণ বিপজ্জনক অবস্থায় গিয়ে দাঁড়িয়েছে। এ সময় পয়োনিষ্কাশন ব্যবস্থার কাজ হাতে নেয়ায় গত প্রায় চার মাস ধরে কিছু অংশের ফুটপাতের হাঁটার অংশও চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।
সড়কটির ফুটপাতের পাশ ধরে ড্রেনের খানাখন্দ এরই মধ্যে ভরাট করতে শুরু করেছে কতৃপক্ষ। পশ্চিম অংশের সড়কটির বিভিন্ন খানাখন্দ বালু দিয়ে ভরাট করা হচ্ছে। একই সাথে সড়কটিতে বিছানোর জন্য ইটের সুড়কিও তৈরি করা হচ্ছে। তবে এলাকার দুর্বল পয়োনিষ্কাশন ব্যবস্থার কারণে এখনো মূল সড়কে কিছুটা পানি জমে থাকতে দেখা যায়। এদিকে মূল সড়কের পাশাপাশি ফুটপাতগুলোও খবু দ্রুত সংস্কার করার দাবি জানাচ্ছে এই পথে যাতায়াত করা যাত্রী ও পথচারীরা।

সর্বশেষ সংবাদ

রাজধানী এর আরও সংবাদ