পদাতিক নিয়ে আসছে মঞ্চনাটক ‘জনমাংক’


ই-বার্তা প্রকাশিত: ১৮ই মে ২০১৭, বৃহঃস্পতিবার  | সন্ধ্যা ০৬:২০ অন্যান্য

পদাতিক নাট্য সংসদ (টিএসসি)’র অন্যতম আলোচিত নাটক ‘জনমাংক’। প্রায় ছয় মাস পর আবারো নাট্যপ্রেমীরা দেখতে পাবেন নাটকটি। বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে ২১ মে রবিবার সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে ‘জনমাংক’।

বর্তমান বিশ্বের পক্ষ-প্রতিপক্ষের তুমুল দ্বন্দ্ব-সংঘাত এবং দুর্বলের ওপর সবলের আক্রমণের চিত্র তুলে ধরা হয়েছে এ নাটকে। সমুদ্রবেষ্টিত এক জনপদে দুর্বল পক্ষকে মৃত্যুকূপে ঠেলে দিয়ে সবল পক্ষটি বেঁচে থাকে। কিন্তু এখানে নেই জীবনের ছন্দ। সবাই অনুভব করে নিঃসঙ্গতা। সময়ের আবর্তনে তাদের মধ্যে মানবতাবোধ জেগে ওঠে। একটি ভ্রূণ বাঁচিয়ে রাখার জন্য সবার মধ্যে ঐক্য তৈরি হয়।

নাসরীন মুস্তাফা রচিত এ নাটকটি নির্দেশনা দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা ও সংগীত বিভাগের সহকারী অধ্যাপক মীর মেহবুব আলম। নাটক প্রসঙ্গে তিনি বলেন, ‘নাট্যকার অস্থির একটা সময়কে ঘিরে মানবতার বার্তা দিতে চেয়েছেন এই নাটকে। আর আমি একেবারে নতুন কিছু করার চেষ্টা করেছি।’

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জিনিয়া ,মসিউর রহমান, হামিদুর রহমান, শাখাওয়াত হেসেন শিমুল, জয়, ওয়ালিদ, অনিক, , কামরুল, জনি, ইকরাম, শুভ, ইমরান, চমক, সিমি, সানজিদা, শাহরিনা প্রমুখ।

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ