সনি উৎপাদন বন্ধ করে দিছে এক্স সিরিজ


ই-বার্তা প্রকাশিত: ২৯শে মে ২০১৭, সোমবার  | সন্ধ্যা ০৬:১৩ স্মার্টফোন



ই-বার্তা প্রতিবেদক।। এক্সপেরিয়া এক্স সিরিজের স্মার্টফোন উত্পাদন বন্ধ করতে যাচ্ছে সনি।সময়ের সাথে পাল্লা দিয়ে বিক্রি কমছে প্রতিষ্ঠানটির ।বিনিয়োগকারীদের এক সম্মেলনে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয় এক্সপেরিয়ার এক ব্লগপোস্টে।
একাধিক ডিভাইস নিয়ে গত বছর এক্স সিরিজ বাজারে এনেছে সনি। প্রতিষ্ঠানটি ধারণা করেছিল, প্রিমিয়াম এই সিরিজ বাজার মাতাবে। কেননা প্রতিষ্ঠানটি চেষ্টা করেছিল, ডিভাইসগুলোতে সর্বশেষ প্রযুক্তি ও ফিচার রাখার। কিন্তু ধারণা ভুল প্রমাণ করে বিক্রির বিপরীতে কম মুনাফা এবং প্রত্যাশিত ইউনিট বিক্রিতে ব্যর্থ হয় প্রতিষ্ঠানটি।
জাপানে ভালো সাড়া ফেললেও আশা পূরণ হয়নি। প্রতিষ্ঠানটি জাপানে নির্ধারিত বিক্রি লক্ষ্যমাত্রার ৮৫ শতাংশ পূরণ করা সম্ভব হয়েছে।
এদিকে আন্তর্জাতিক বাজারে মাত্র ৩১ শতাংশ লক্ষ্য পূরণ করতে পেরেছে সনি। তাই প্রতিষ্ঠানটিতে বিনিয়োগকারীরা এই সিরিজটি নিয়ে কোনো ভরসা পাচ্ছে না। ফলে সিরিজটি বন্ধ করা হচ্ছে।
উল্লেখ্য, গেলো বছর সি এবং এম সিরিজের উৎপাদন বন্ধ করেছে প্রতিষ্ঠানটি। আশা করেছিল নতুন এক্স সিরিজ দিয়ে বাজার মাতানোর। তবে সেটাও অপূর্ণ থেকে যাচ্ছে। নতুন কোনো সিরিজ বাজারে আনবে কিনা প্রতিষ্ঠানটি সেই সম্পর্কে কোনো তথ্য জানায়নি।

সর্বশেষ সংবাদ

স্মার্টফোন এর আরও সংবাদ